শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নেতাকর্মীদের অনুরোধে পদত্যাগ করছিনা: মেজর হাফিজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২০, ১:৩৮ পিএম | আপডেট : ৪:২২ পিএম, ১৯ ডিসেম্বর, ২০২০

আক্রমণাত্মক ভাষায় শোকজ করায় অপমাণিতবোধ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ। তিনি শোকজ পাওয়ার পর দল থেকে পদত্যাগের চিন্তা করেছিলেন জানিয়ে বলেন, ভেবেছিলাম পদত্যাগ করব, আমার সাবেক কলিগ-বন্ধুরাও বলেছিলেন পদত্যাগ করতে। কিন্তু আমার নেতাকর্মীরা আমাকে অনুরোধ করেছেন যাতে পদত্যাগ না করি। তাদের অনুরোধের কারণে আমি পদত্যাগ করলাম না। আমি যে ব্যাখা দিয়েছি সেটি কিভাবে তারা নেয় তা দেখতে চাই।

দায়িত্বপালনে অপারগতা এবং শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বিএনপির দেয়া কারণ দর্শানোর নোটিশের প্রতিক্রিয়ায় শনিবার (১৯ ডিম্বেবর) বনানীর নিজ বাসায় সংবাদ সম্মেলনে এ সব কথা বলেন হাফিজ উদ্দিন আহমেদ।

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বলেছেন, অতীতে স্বাধীনতা দিবস, বিজয় দিবসসহ মহান মুক্তিযুদ্ধের সঙ্গে জড়িত স্মরণীয় দিবসগুলোতে আমাকে আমন্ত্রণ জানানো হতো। গত দেড় বছরে এ ধরনের অনুষ্ঠানেও দলের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিরা আমাকে ডাকার প্রয়োজন বোধ করেননি। বোঝাই যাচ্ছে, বিএনপিতে মুক্তিযোদ্ধাদের কোনঠাসা করে রাখার জন্য একটি মহল সক্রিয় রয়েছে।

তিনি বলেন, ‘বিএনপিতে যোগদানের আগেই আমি তিনবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলাম। ১৯৯১ সালে স্বতন্ত্র প্রার্থী হয়ে সংসদ নির্বাচনে বিজয়ী হই। এরপর বিএনপিতে যোগদান করেছিলাম। গত ২২ বছর ধরে দলের অন্যতম ভাইস চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছি। দলের একজন ভাইস চেয়ারম্যানকে একজন যুগ্ম মহাসচিব (আদিষ্ট না হয়েও) এমন কঠিন, আক্রমণাত্মক ভাষায় কৈফিয়ত তলব করায় অত্যন্ত অপমানিত বোধ করছি। এখানে প্রটোকল এবং সৌজন্যের ব্যত্যয় ঘটেছে।’

হাফিজ উদ্দীন বলেন, ‘আমার নামের ভুলসহ নানা ভুলে ভরা আক্রমনাত্মক ভাষায় যে চিঠি রুহুল কবির রিজভী আমাকে দিয়েছেন, আমি তাতে হতবাক। জিয়াউর রহমান থাকলে এটা নিয়ে তিনি নিজেও লজ্জা পেতেন।

তিনি বলেন, বরাবরই আমি বিএনপিকে ভাঙনের হাত থেকে রক্ষা করেছি। জেল থেকে বেগম জিয়া নির্দেশনা দিয়েছিলেন দলকে ঐক্যবদ্ধ রাখার। আমি সেটি করেছি। কিন্তু তারাই আমার বিরুদ্ধে বলেন, আমি সংস্কারপন্থী, আমি ভাঙার পক্ষে। এর চাইতে দুঃখজনক, লজ্জাজনক কিছু হতে পারে না।

এর আগে, গত ১৪ ডিসেম্বর রাজধানীর জাতীয় প্রেসক্লাবে সম্মিলিত পেশাজীবী পরিষদের আলোচনা সভায় অংশ নেন দলটির দুই ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন ও শওকত মাহমুদ। ওই অনুষ্ঠান শেষে কিছু নেতাকর্মী পুরানা পল্টন মোড় ও জিরো পয়েন্টে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। পরে লাঠিপেটা করে তাদের ছত্রভঙ্গ করে পুলিশ।

দলের সিদ্ধান্ত ছাড়া হঠাৎ বিক্ষোভের পেছনে হাফিজ উদ্দিন ও শওকত মাহমুদের হাত রয়েছে বলে মনে করেন দলের অনেক সিনিয়র নেতা। পরে তাদের শোকজ করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (11)
Chayan ১৯ ডিসেম্বর, ২০২০, ১:৫৪ পিএম says : 0
I think Mr hafiz could be tell his explanation to the party chief or by written to the party authority. But he did Express his explanation to though press it's not norms or good practice.
Total Reply(0)
মোঃ দুলাল মিয়া ১৯ ডিসেম্বর, ২০২০, ৫:২৫ পিএম says : 0
দলের মধ্যে কতো কিছু হবে তাই পদত্যাগ করতে হবে কেন বি এন পি যারা করে তাহারা দরয্য শীল।ধন্যবাদ মেজর হাফিজ সাহেব।
Total Reply(0)
Anwar Hossain ১৯ ডিসেম্বর, ২০২০, ৮:১৩ পিএম says : 0
আপনার মতো লোকের বড় প্রয়োজন সাধারণ মানুয মনে করে।
Total Reply(0)
Ala Uddin Khan ১৯ ডিসেম্বর, ২০২০, ৮:১৪ পিএম says : 0
যদিও দলীয় ফোরামে বলা উচিৎ ছিলো। তবে তার বক্তব্য অমূলক নয়।
Total Reply(0)
Maksudul Hassan ১৯ ডিসেম্বর, ২০২০, ৮:১৪ পিএম says : 0
মেজর হাফিজ... এই মূহুর্তে আপনি পদত্যাগ করলে বি এন পির অনেক ক্ষতি হয়ে যেত। পদত্যাগ না করে ভালো কাজ করছেন।
Total Reply(0)
Imran Khan ১৯ ডিসেম্বর, ২০২০, ৮:১৫ পিএম says : 0
বিএনপিতে পন্ডিত বেশি, যেখানে পন্ডিত বেশি! সেখানে ভালো মানুষের স্থান হয় না।
Total Reply(0)
হাজী মুহাম্মদ জাহাঙ্গীর আলম ১৯ ডিসেম্বর, ২০২০, ১১:৩৫ পিএম says : 0
পদত্যাগ করলে আলোচনার পথ বন্ধ হয়ে যাবে। ধন্যবাদ মেজর (অবঃ) হাফিজ উদ্দিন আহমেদ।
Total Reply(0)
রাকিব হোসেন রাজু ২০ ডিসেম্বর, ২০২০, ৭:৫৭ এএম says : 0
প্রিয় নেতা আপনার পদত্যাগ মানে লালমোহন তজুমদ্দিনের বিএনপি নেতাকর্মীদের পদত্যাগ।আপনাকে ছাড়া ভোলা তিন আসনের বিএনপি শূন্য।
Total Reply(0)
রাকিব হোসেন রাজু ২০ ডিসেম্বর, ২০২০, ৭:৫৭ এএম says : 0
প্রিয় নেতা আপনার পদত্যাগ মানে লালমোহন তজুমদ্দিনের বিএনপি নেতাকর্মীদের পদত্যাগ।আপনাকে ছাড়া ভোলা তিন আসনের বিএনপি শূন্য।
Total Reply(0)
রাকিব হোসেন রাজু ২০ ডিসেম্বর, ২০২০, ৭:৫৮ এএম says : 0
প্রিয় নেতা আপনার পদত্যাগ মানে লালমোহন তজুমদ্দিনের বিএনপি নেতাকর্মীদের পদত্যাগ।আপনাকে ছাড়া ভোলা তিন আসনের বিএনপি শূন্য।
Total Reply(0)
Kamrul Hassan Riad ২০ ডিসেম্বর, ২০২০, ১:৫১ পিএম says : 0
আমি একটাই বুঝি মেজর হাফিজ দল ত্যাগ করলে হাজার হাজার নেতাকর্মী তাদের আস্থা হারিয়ে ফেলবে এবংজনগন তাদের গনতান্ত্রিক অধিকার ফিরে পাবে না
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন