শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

ঠাকুরগাঁও চিনিকলে আখ মাড়াই শুরু

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

ঠাকুরগাঁও সুগার মিলস লিমিটেডের ৬৩তম আখ মাড়াই কার্যক্রম শুরু হয়েছে। পঞ্চগড় সুগারমিল, সেতাবগঞ্জ সুগারমিল ও ঠাকুরগাঁও সুগারমিল এ তিন মিলের আখ একত্র করে মোট এক লাখ ৫৩ হাজার মে.টন আখ মাড়াইয়ের লক্ষমাত্রা নিয়ে মাড়াই কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। মিলের মাড়াই কার্যক্রম চলবে ১১০ দিন।
গত শুক্রবার বিকাল ৫টায় ডোঙ্গায় আখ নিক্ষেপের মধ্য দিয়ে মাড়াই মওসুমের উদ্বোধন করেন আ.লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন।
ঠাকুরগাঁও সুগার মিলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম, জেলা পুলিশ সুপার মোহা. মনিরুজ্জামান (পিপিএম-সেবা), সদর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সভাপতি এড. অরুণাংশু দত্ত টিটো, ঠাকুরগাঁও সুগারমিল শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি উজ্জল হোসেন ও সাধারণ সম্পাদক এনায়েত আলী উলুব্বী প্রমুখ।
এসময় ঠাকুরগাঁও সুগারমিলের কর্মকর্তা-কর্মচারী, রাজনৈতিক নেতৃবৃন্দসহ সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।
মাড়াই মওসুমের উদ্বোধনের আগে মিলের উন্নয়নসহ দেশ ও জাতির মঙ্গল কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। ঠাকুরগাঁও সুগার মিলের ডিজিএম রায়হানুল হক লিটন জানান, নির্বিঘেœ মিলটি দীর্ঘ সময় চালানোর জন্য অনেক সমস্যা নিয়েই দিনরাত চেষ্টা চালানো হচ্ছে। এদিকে আখের ক্ষেতে ক্ষেতে চলছে আখকাটা ও বাধাই করে সুগার মিলে দেবার জন্য ইক্ষু কেন্দ্রগুলোতে আখ পৌঁছানোর কর্মযজ্ঞ। প্রত্যেক কেন্দ্রে যুক্ত হয়েছেন মৌসুমী চাকরিজীবীরা। ১টি মিলের জনবল নিয়ে কি তিনটি মিলের আখ মাড়াই সম্ভব, এ প্রশ্ন করছেন আখচাষিরা।
তবে, সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক সাখাওয়াত হোসেন বলেন, কাজটা আমাদের জন্য চ্যালেঞ্জিং, মিলের পুরনো যন্ত্রপাতি, কম লোকবল নিয়েও এটা সম্ভব, যদি এ কাজে আমাদের চাষি কর্মকর্তা কর্মচারী সবাই আমরা সম্মিলিতভাবে যে কোনো পরিস্থিতি ঐক্যবদ্ধভাবে মোকাবেলা আন্তরিক হই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন