শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রচ্ছদ জাতীয় বাংলাদেশকে ব্র্যান্ডিং করতে চাই: সাংবাদিকদের পররাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২০, ১২:০২ এএম

বাংলাদেশকে এখন আর দারিদ্র্য পীড়িত দেশ নেই দাবি করে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বাংলাদেশকে ব্র্যান্ডিং করতে চাই। এর মাধ্যমে দেশে বিনিয়োগ আনতে চাই। গতকাল শনিবার রাষ্ট্রীয় অতিথি ভবন মেঘনায় বঙ্গবন্ধু গ্যালারি উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।
ড. মোমেন আরো বলেন, মুজিববর্ষ উপলক্ষে আমরা বিশ্বে বঙ্গবন্ধুর নীতি-আদর্শ ছড়িয়ে দিতে চাই। বিদেশে বাংলাদেশের ৭৮টি মিশনের মধ্যে ৬৮টি মিশনে বঙ্গবন্ধু কর্নার প্রতিষ্ঠা করা হয়েছে। এসব কর্নারের মাধ্যমে বঙ্গবন্ধুর নীতি-আদর্শ তুলে ধরা হচ্ছে। সেখানে রাখা তথ্য-উপাত্ত নিয়ে গবেষণা করা সম্ভব। তিনি আরো বলেন, আমাদের সম্পর্কে যে বহির্বিশ্বে একটি ভ্রান্ত ধারণা আছে। ভ্রান্ত ধারণা হচ্ছে বাংলাদেশ একটি দারিদ্র্যক্লিষ্ট এবং ঘূর্ণিঝড় কবলিত একটি তলাবিহীন ঝুড়ি। এটার পুরো পরিবর্তন চাই। পরিবর্তন করে আমরা বলতে চাই, এটি হচ্ছে একটি অগ্রসরমান অর্থনীতি, সম্ভাবনাময় অর্থনীতি এবং এট ইজ এ ল্যান্ড অব অপরচুনিটিজ। এজন্য আমাদের মিশনগুলো নিজ নিজ উদ্যোগে বিভিন্ন প্রোগ্রাম হাতে নিয়েছেন এবং সফলভাবে সেগুলো সম্পন্ন করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
এন ইসলাম ২০ ডিসেম্বর, ২০২০, ১২:০৬ পিএম says : 0
উনি আর বাংলাদেশকে কি ব্র্যান্ডিং করবেন ? ওনার বক্তব্য শুনলে মনে হয় বিজেপির মুখপাত্র । নিজেকে বাংলাদেশের নাগরিক মনে করেন কিনা, সেটা নিয়েই আমার সন্দেহ আছে ।
Total Reply(0)
MD.BORATUZZAMAN ২৩ ডিসেম্বর, ২০২০, ৩:২৯ পিএম says : 0
Shovokamona
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন