শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কালীগঞ্জে জমির-জমার বিরোধে ২০ জন হাসপাতালে

থানায় এক পক্ষের অভিযোগ দাখিল, অন্য পক্ষের প্রস্তুতি

কালীগঞ্জ (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২০, ৪:৩৬ পিএম

ঝিনাইদহের কালীগঞ্জে জমাজমি নিয়ে বিরোধের জেরে দু’পক্ষের সংঘর্ষে মহিলাসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে শনিবার বিকালে উপজেলার ভোলপাড়া গ্রামে। সংঘর্ষের খবর পেয়ে থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। সংঘর্ষে, শহর আলী, আলী হোসেন, শওকত আলী, মসলেম উদ্দিন, জিয়া হোসেন, শাহাবুর রহমান, ইয়াসিন আলী, কাদের আলী, তুহিন হোসেন, ইদ্রিস আলী, ঝুমুর মোল্ল্যা, আলী আহম্মদ, পলাশ মোল্ল্যা ও রুমা খাতুন, জোসনা খাতুন, আন্জুরা বেগম, মালেকা ও সালেহা উভয় পক্ষের ২০ জন আহত হয়েছেন। আহতদের কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরদিন রোববার এক পক্ষ থানাতে অভিযোগ দিয়েছে, রবিবার অপর পক্ষও প্রস্তুতি নিচ্ছেন।
প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী জানায়, দীর্ঘদিন ধরে ভোলপাড়া গ্রামে শহর আলী ও কাদের আলীর মধ্যে জমির মালিকানা নিয়ে বিরোধ চলে আসছিল। এ নিয়ে ঝিনাইদহ আদালতে মামলাও চলমান। হঠাৎ শনিবার দুপুরের পর কাদের আলী লোকজন নিয়ে শহর আলীর পৈর্তৃক সম্পত্তি দখল করতে যায়। এ খবর পেয়ে শহর আলীর লোকজনও জমিতে আসে। প্রথমে দুই পক্ষের মধ্যে বাকবিতন্ডা হাতাহাতি শুরু হয়। এক পর্ষায়ে দু’পক্ষই লাঠিসোঠা ও দেশিয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি শান্ত করে। প্রায় ঘন্টাব্যাপী সংঘর্ষে মহিলাসহ প্রায় ২০ জন আহত হয়েছেন। তবে ওইদিন সন্ধ্যার পর রাতেও একটি পক্ষ আবারো হামলার চেষ্টা চালিয়েছিল বলেও অন্য পক্ষ অভিযোগ দিচ্ছেন।
কালীগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ মাহফুজুর রহমান মিয়া জানান, জমি নিয়ে দু’পক্ষের মারামারির খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। রোববার তিনি জেলাতে একটি মিটিংয়ে রয়েছেন। এ ঘটনায় এক পক্ষ থানাতে এসে একটি অভিযোগ দিয়ে গেছে। তিনি মিটিং শেষে ফিরে এসেই ব্যবস্থা নিবেন বলে জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন