শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কেশবপুরে ভ্রাম্যমান আদালত, অবৈধ দুই ইটভাটা গুড়িয়ে দিয়েছেন

কেশবপুর উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২০, ৬:৫৪ পিএম

২০ ডিসেম্বর রবিবার সকালে কেশবপুর উপজপলার পৃথক দুই ইটভাটায় ভ্রাম্যমান আদালত এক অভিযান চালিয়ে অনুমোদন বিহিন ভাটা তৈরী ও ইট পোড়ানোর অভিযোগে ভাটার চিমনিসহ ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়েছে।

সুত্রে জানা গেছে, উপজেলার সাতবাড়িয়া প্রধান সড়ক সংলগ্ন সুপার ব্রিক্স নামে ফারুক হোসেন ও বেগমপুর বাজার সংলগ্ন রিপন ব্রিক্স নামে আওয়ামীলীগ নেতা আবু বকর সিদ্দিক গং কোন অনুমোদন ছাড়াই লোকালয় সংলগ্ন কৃষি জমির উপর প্রভাব খাঁটিয়ে ভাটা নির্মাণ করে অবাদে ইট পুড়িয়ে আসছিল।
এ অবৈধ ভাটা নির্মাণের প্রতিবাদে এলাকাবাসি দীর্ঘদিন ধরে মানববন্ধনসহ ভাটা বন্ধের দাবিতে হাইকোটে ও বেলায় অভিযোগ করে আসছিলেন। সর্বশেষ গত৩নভেম্বর হাইকোট থেকে সুপার ব্রিক্সকে অবৈধ ঘোষনা করে।এর প্রেক্ষিতে ২০ ডিসেম্বর’ সকালে পরিবেশ অধিদপ্তরের ঢাকা থেকে পরিচালিত যশোর জেলা কার্যলয়ের সযোগিতায় ইট প্রন্তুত ভাটা নিয়ন্ত্রন আইনের অধিনে পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক রোজিনা আক্তারের নেত্বতে কেশবপুর উপজেলা সহকারী কমিশনার (ভুমি)ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরুফা সুলতানা সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে প্রথমে ফায়ার সার্ভিসের মাধ্যমে ভাটার আগুন নিভিয়ে দিয়ে পরে বুলডোজর দিয়ে ঐ অবৈধ ভাটা দুইটির ইট পুড়ানো চিপনি গুড়িয়ে দেয়। এরপর ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ঐ ভাটা দুইটির সকল কায্যক্রম বন্ধ ঘোষনা করেন। এসময় কেশবপুর থানা পুলিশের একটি টিম ও ভুমি অফিসের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।
এ বিষয়ে কেশবপুর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ইরুফা সুলতানা জানান, পর্যায়ক্রমে উপজেলার অনুমোদনহীন ভাটামালিকের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন