শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আটজন গ্রেফতার

বরিশালে জুয়েলারি দোকানে চুরি

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

বরিশাল নগরীর কাটপট্টি এলাকার জুয়েলারি দোকান থেকে দিনে দুপুরে ৬৩ লক্ষাধিক টাকার স্বর্ণালঙ্কার চুরির ঘটনায় সংঘবদ্ধ চোর চক্রের আট সদস্যকে গ্রেফতার করেছে মহানগর পুলিশ। তাদের কাছ থেকে কিছু চোরাই স্বর্ণালঙ্কারও উদ্ধার করা হয়েছে। দুঃসাহসিক এ চুরির ঘটনার প্রায় ৯ মাসের মাথায় কোতয়ালী মডেল থানার সহকারী কমিশনার মো. রাসেলের নেতৃত্বে বরিশাল, চট্টগ্রাম, কুমিল্লা, চাঁদপুর, ঢাকাসহ বিভিন্ন জেলায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। 

গ্রেফতারকৃতদের মধ্যে একজনের নাম সুমন হাওলাদার। সে সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের রাজারচর এলাকার হাওলাদার বাড়ির ফরিদ উদ্দিনের ছেলে। সে ওই চুরির ঘটনার মূল মাস্টারমাইন্ড বলে পুলিশ জানিয়েছে। সুমনের বিরুদ্ধে আরো ৭টি মামলা রয়েছে। গতকাল সংবাদ সম্মেলনে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান আনুষ্ঠানিক এ বিষয়ে বিস্তারিত তুলে ধরেন।
সংবাদ সম্মেলনে কোতয়ালী মডেল থানার সহকারী পুলিশ কমিশনার মো. রাসেল বলেন, যারা গ্রেফতার হয়েছে তারা একটি সংঘবদ্ধ চক্র। চক্রের সদস্য মোট ৯ জন। যারা ভিন্ন ভিন্ন জেলায় থাকেন। যে কারণে তাদের অবস্থান নিশ্চিত হয়ে তাদের কাছে পৌঁছানো এবং গ্রেফতারে সময় লেগেছে। তার মধ্যে করোনা পরিস্থিতির কারণে আরও বেগ পেতে হয়েছে। পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, ঢাকা, কুমিল্লা, চট্টগ্রাম, নারায়ণগঞ্জ এবং চাঁদপুরসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে চক্রের নয় সদস্যের মধ্যে ৮ জনকে গ্রেফতার করা সম্ভব হয়েছে। এদের মধ্যে দু’জন চোরাই স্বর্ণালঙ্কারের ব্যবসা করেন। তাদের কাছ থেকে কিছু পরিমাণ স্বর্ণালঙ্কারও উদ্ধার করা হয়েছে।
উল্লেখ্য, গত ১৯ মার্চ দুপুরে কোতয়ালী মডেল থানার অদূরে কাটপট্টি রোডে আশ্রাফ অ্যান্ড সন্স জুয়েলার্স নামক স্বর্ণের দোকানে দুঃসাহসিক চুরি সংঘটিত হয়। এসময় চোর চক্র ওই প্রতিষ্ঠান থেকে ৬৩ লাখ টাকা মূল্যের ১২৬ ভরি স্বর্ণালঙ্কার চুরি করে। ওই ঘটনায় জুয়েলারি প্রতিষ্ঠানের মালিক বাদী হয়ে কোতয়ালী মডেল থানায় অজ্ঞাতদের আসামি করে একটি মামলা দায়ের করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন