বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শরীয়তপুরে পরিচয়হীন নবজাতক উদ্ধার

শরীয়তপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানার চরভাগা বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের রাস্তার পাশ থেকে এক নবজাতককে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়েছে থানা পুলিশ। গতকাল সকাল পর্যন্ত ওই নবজাতকের জন্মদাতা কারো সন্ধান পাওয়া যায়নি। তবে এক দম্পতি শিশুটির চিকিৎসার দায়িত্ব নিয়েছে। সে আইনগতভাবে তাকে দত্তক গ্রহণে আগ্রহী বলে জানা গেছে।
হাসপাতালে গিয়ে ওই নবজাতকের পাশে থাকা সখিপুর থানার চরভাগা ইউনিয়নের দেয়ারা চৌকিদার কান্দি গ্রামের বাবুল বেপারীর স্ত্রী আছিয়া বেগম নামের এক নারীর সঙ্গে কথা হয়। তিনি বলেন, গত শনিবার ভোর সাড়ে ৬টার দিকে বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের পাশে একটি পাথরের ওপর নবজাতকটি পড়ে থাকতে দেখি। ঠান্ডায় শিশুটি কাঁপছিল। পরে স্থানীয় লোকজন ভেদরগঞ্জ থানা পুলিশকে জানায়। পুলিশের সহযোগিতায় শিশুটিকে ভেদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। পরে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে শরীয়তপুর সদর হাসপাতালে পাঠায়। তিনি আরও বলেন, আমার চার ছেলে, কোনো মেয়ে নেই। তাই মেয়েটিকে নিজের মেয়ের মতো লালনপালন করতে চাই।
শরীয়তপুর সদর হাসপাতালের সিনিয়র কনসাল্টটেন্ট ডা. জহিরুল ইসলাম বলেন, নবজাতকটির বয়স দুই দিন হতে পারে। ওজন দেড় কেজি। শিশুটি এখন পর্যন্ত ভালো আছে। তার ঠান্ডাজনিত একটু সমস্যা রয়েছে। সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. সুমন কুমার পোদ্দার বলেন, ভেদরগঞ্জে পাওয়া এক নবজাতকে গত শনিবার বিকেলে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাকে ডা. জহিরুল ইসলামের তত্ত্বাবধানে রাখা হয়েছে। প্রয়োজন হলে উন্নত চিকিৎসার জন্য শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে।
ভেদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম রশিদুল বারী জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে নবজাতকটিকে উদ্ধার করে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। শিশুটি সুস্থ আছে। ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ বলেন, যেহেতু নবজাতকটির অভিভাবক শনাক্ত করা যায়নি। তাই সমাজসেবা অফিসের মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন