শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সেনাবাহিনীকে নিয়ে স্বার্থান্বেষী মহল গুজব ছড়াচ্ছে

সেনাপ্রধান

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

সেনাবাহিনীকে নিয়ে একটি স্বার্থান্বেষী মহল গুজব ছড়াচ্ছে বলে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন সেনা প্রধান জেনারেল আজিজ আহমেদ। তিনি বলেন, কিছু বিশেষ স্বার্থান্বেষী মহল বিগত কয়েক মাস যাবৎ দেশ ও জাতির গর্ব বাংলাদেশ সেনাবাহিনীকে নিয়ে হাস্যকর প্রোপাগান্ডা ও রিউমার ছড়িয়ে বিরাজমান স্থিতিশীল পরিস্থিতিকে অস্থিতিশীল করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। গতকাল রোববার মিলিটারি ডেন্টাল সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন আজিজ আহমেদ।

সে সময়, সেনা প্রধান স্বার্থান্বেষী মহলকে উদ্দেশ করে বলেন, কুচক্রী মহলের বোঝা উচিত সেনাবাহিনী অতীতের চেয়ে অনেক পরিপক্ব, প্রশিক্ষিত এবং পেশাদার সেনাবাহিনী। আগামী দিনগুলোতে সবাইকে এ ধরনের প্রপাগান্ডা রিউমার জাতীয় অপপ্রচারের বিরুদ্ধে সতর্ক থাকার নির্দেশ প্রদান করেন তিনি।

আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সেনাবাহিনীর নবগঠিত মিলিটারি ডেন্টাল সেন্টার, ঢাকা এর পতাকা উত্তোলন অনুষ্ঠান গতকাল ঢাকা সেনানিবাসে অনুষ্ঠিত হয়। সেনাবাহিনী প্রধান অনুষ্ঠানস্থলে উপস্থিত হলে আর্মি ডেন্টাল কোরের একটি চৌকষ দল কুচকাওয়াজ প্রদর্শন এবং প্রধান অতিথিকে সালাম প্রদান করেন। পরে সেনাবাহিনী প্রধান আনুষ্ঠানিকভাবে নবগঠিত মিলিটারি ডেন্টাল সেন্টার, ঢাকা এর পতাকা উত্তোলন করেন। পতাকা উত্তোলন শেষে সেনাবাহিনী প্রধান তার দিকনির্দেশনামূলক বক্তব্যের শুরুতেই শ্রদ্ধার সাথে স্বরণ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’কে যার একক নেতৃত্বে সূচিত হয়েছিল আমাদের মহান স্বাধীনতা সংগ্রাম। একই সাথে তিনি স্বরণ করেন ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে আতে্র্গকারী সকল বীর মুক্তিযোদ্ধাদের। তিনি দেশ মাতৃকার যে কোন প্রয়োজনে সর্বোচ্ছ ত্যাগ স্বীকারে মিলিটারি ডেন্টাল সেন্টার’কে পস্তুত থাকার পাশাপাশি পেশাদারিত্বের সর্বোচ্চ মান অর্জনের মাধ্যমে উন্নতমানের দন্ত সেবা প্রদানের নির্দেশনা প্রদান করেন।

মহান স্বাধীনতার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐকান্তিক ইচ্ছায় এবং প্রত্যক্ষ দিক নির্দেশনায় ১৯৭২ সালে সদ্য স্বাধীন বাংলাদেশে ৪ জন ডেন্টাল সার্জনের সমন¡য়ে আর্মি ডেন্টাল কোরের যাত্রা শুরু হয়। পরবর্তীতে দক্ষ জনবলের অভাব এবং প্রশাসনিক কারণে মিলিটারি ডেন্টাল সেন্টার সমূহকে সিএমএইচ এর ডেন্টাল উইং হিসেবে একীভূত করা হয়। ২০১৭ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রণীত ফোর্সেস গোল ২০৩০ এর অংশ হিসেবে ২৩টি মিলিটারি ডেন্টাল সেন্টার প্রতিষ্ঠার মাধ্যমে স্বতন্ত্রভাবে আর্মি ডেন্টাল কোরের নবযাত্রা শুরু হয়। পরবর্তীতে সেনাবাহিনী প্রধানের প্রত্যক্ষ দিক নির্দেশনায় আর্মি ডেন্টাল কোরের পতাকা অনুমোদিত হয়। এরই ধারাবাহিকতায় অনুষ্ঠিত হলো মিলিটারি ডেন্টাল সেন্টার, ঢাকা এর পতাকা উত্তোলন অনুষ্ঠান। সদর দপ্তর লজিষ্টিক্স এরিয়ার সার্বিক ব্যবস্থাপনায় আয়োজিত উক্ত অনুষ্ঠানে ঊধর্¡তন সেনাকর্মকর্তা ও বিভিন্ন পদবীর সেনাসদস্য উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
নিয়ামুল ২১ ডিসেম্বর, ২০২০, ৩:৫৩ এএম says : 0
যারা ছড়াচ্ছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিন
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন