শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পবিত্র উমরা আবারো স্থগিত করল সউদী আরব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২০, ৬:২৬ পিএম | আপডেট : ৮:৫৫ পিএম, ২১ ডিসেম্বর, ২০২০

যুক্তরাজ্যের পর ইউরোপের বিভিন্ন দেশে নতুন প্রজাতির করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় বিদেশিদের জন্য আবারও সাময়িকভাবে পবিত্র উমরা পালন স্থগিত ঘোষণা করেছে সউদী আরব।
সোমবার (২১ ডিসেম্বর) সউদী আরব কর্তৃপক্ষ এ ঘোষণা দেয়। ঘোষণায় বলা হয়, ‘যুক্তরাজ্য এবং অন্যান্য ইউরোপীয় দেশে নতুন করে কোভিড-১৯ এর প্রাদূর্ভাব দেখা যাওয়ায়, করোনার সংক্রমণ প্রতিরোধে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে আপাতত এক সপ্তাহের জন্য উমরা পালন স্থগিত ঘোষণা করা হলো।’
বিভিন্ন দেশের সঙ্গে সউদী আরবের ফ্লাইট বন্ধের ঘোষণার সঙ্গে সঙ্গে উমরা যাত্রীদের বহনকারী ফ্লাইটও স্থগিত করা হয়েছে। এর আগে নভেম্বর মাসের ৪ তারিখ থেকে বিদেশি উমরা যাত্রীদের জন্য সাতমাস পর উমরা ভিসা উন্মুক্ত করে দেশটি। উমরা স্থগিতের ঘোষণা দেওয়া হলেও দেশটিতে আটকে পড়ে যাত্রীদের জন্য এখনও কোনো আনুষ্ঠানিক সিদ্ধান্ত জানায়নি।
সউদী স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, বিভিন্ন দেশের আন্তর্জাতিক ফ্লাইট এ সপ্তাহের জন্য স্থগিত করা হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরামর্শ ও তাদের প্রতিবেদন বিশ্লেষণের পর তা আরও এক সপ্তাহের জন্য বাড়ানো হতে পারে।
তবে, বর্তমানে সউদী আরবে অবস্থানরত অন্য দেশের কোনো ফ্লাইট থাকলে তা সউদী আরব ত্যাগ করতে পারবে বলে জানিয়েছে দেশটির জেনারেল অথরিটি ফর সিভিল অ্যাভিয়েশন (জিএসিএ)। সূত্র : আল জাজিরা ও রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন