বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এখন বার্সাতে ‘সুখী’ মেসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

পরশু আরও একবার ঘরের মাঠে পয়েন্ট হারিয়েছে বার্সেলোনা। রোনাল্ড কোমানের অধীনে মৌসুমের শুরুটা একদমই ভালো হয়নি কাতালান শিবিরের। এমনিতেই অনেক ঝড়ঝাপটার মধ্য দিয়ে শুরু হয়েছে বার্সার মৌসুম। দীর্ঘমেয়াদি প্রকল্প নেই, শিরোপা জেতার মতো দল নেই- এমন অভিযোগে অসন্তুষ্টির কথা জানিয়ে ক্লাব ছাড়তে চেয়েছিলেন লিওনেল মেসি। সে সময়কার ক্লাব সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউর জেদের কারণে সেটা আর করা হয়নি মেসির।
ক্লাব ছাড়তে না পারা মেসির মত বদলানোর মতো খেলা এখনো দেখাতে পারেনি বার্সেলোনা। এখনো ছন্দ খুঁজে বেড়াচ্ছে দল। প্রিয় বন্ধু লুইস সুয়ারেজকে বলতে গেলে একপ্রকারে ঘাড় ধরেই বের করে দিয়েছে ক্লাব। আতলেতিকোর জার্সিতে নিয়মিত গোল করে সে সিদ্ধান্তকে ভুল প্রমাণ করছেন সুয়ারেজ। ওদিকে আক্রমণে নির্ভর করতে পারেন এমন এক সঙ্গীর অভাবে ভুগছেন মেসি। এমন অবস্থায় ভালো থাকার কথা নয় তার। তবে মেসির দাবি, বার্সেলোনায় এখন ভালোই আছেন। ক্লাবের ভবিষ্যৎ নিয়ে রোমাঞ্চিত।
স্প্যানিশ টিভির (লা সেক্সটা) কাছে একটি সাক্ষাৎকার দিয়েছেন মেসি। মৌসুমের শুরুর ঝড়ঝাপটা নিয়ে সাংবাদিক জর্দি ভোলের কাছে অনেক কিছুই বলেছেন। বলার মতো অনেক কিছুই ঘটেছে। বার্সেলোনা ছাড়তে চেয়ে বুরোফ্যাক্স পাঠানোর পর অনেক কিছুই হয়েছে। বার্তোমেউ বাই আউট ক্লজের এক পয়সা কমেও যেতে দেবেন না বলে দিয়েছিলেন।ক্ষুব্ধ মেসি এরপর গোল ডটকমে নিজের থেকে যাওয়ার সিদ্ধান্তের কথা বলেছেন। তবে সে সিদ্ধান্ত জানানোর সময়েও বার্তোমেউকে ‘বিশ্বাসঘাতক’ বলে আখ্যা দিয়েছেন।
বার্তোমেউ হাল ছাড়েননি। ক্লাবে নিজের প্রভাব ধরে রাখার চেষ্টা করেছেন। কিন্তু লুইস সুয়ারেজকে বিদায় দেওয়ার কয়েক দিন পরই পদত্যাগ করতে বাধ্য হয়েছেন সাবেক সভাপতি। তার আগে বলেছেন, মেসিকে ধরে রেখেছেন বার্সেলোনার ভালো চান বলেই। ওদিকে ক্লাবের অন্তঃবর্তী সভাপতি তুসকেতস জানিয়েছেন মেসিকে ধরে রাখাটা বার্সেলোনার ভুল সিদ্ধান্ত। এ সিদ্ধান্তের ফলে দেউলিয়া হওয়ার পথে কাতালান ক্লাব! ফলে বলার মতো অনেক প্রসঙ্গই আছে মেসির সামনে।
মেসির সাক্ষাৎকারের পুরোটা জানতে অবশ্য অপেক্ষায় থাকতে হবে। আগামী রোববার, ২৭ ডিসেম্বরই সেটা প্রকাশ হবে। আপাতত খন্ড খন্ড কিছু অংশ প্রকাশ করা হচ্ছে। উদ্দেশ্য, মানুষের আগ্রহ বাড়ানো। সে উদ্দেশ্য সফল বলতেই হচ্ছে। কারণ, আরএসি রেডিওতে প্রকাশিত সে অংশে গ্রীষ্মকালীন দলবদলের ব্যাপারে মুখ খুলেছেন মেসি। ক্লাব ছাড়তে চাওয়ার সে সময়টাকে এককথায় দুঃসহ বলেছেন ক্লাব অধিনায়ক, ‘সত্যি বলছি এখন আমি ভালো আছি। গ্রীষ্মে খুব বাজে সময় কাটছিল। যদিও পুরো ব্যাপারটা শুরু হয়েছে এর অনেক আগেই। গ্রীষ্মে যে পরিস্থিতির মধ্য দিয়ে গিয়েছি, মৌসুমের শেষটা, বুরোফ্যাক্স এবং বাকি সবকিছু...এ মৌসুমের শুরুতেও সেটা চলেছে বেশ কয়েক দিন। কিন্তু এখন আমি ভালো আছি।’
বার্তোমেউকে চাইলে ধন্যবাদও দিতে পারেন মেসি। গ্রীষ্মে ক্লাব বদলালে হয়তো পেলের এক ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ডে নাম লেখানো হতো না তার। গত পরশু ভ্যালেন্সিয়ার বিপক্ষে কাতালান ক্লাবের হয়ে ৬৪৩ গোল করেছেন মেসি। সান্তোসের হয়ে পেলের রেকর্ডের পাশে বসেছেন। মৌসুমের বাকি সময়টায় সে রেকর্ড নিশ্চিতভাবে একার করে নেবেন মেসি। কোমানের অধীনে তারুণ্যকে প্রাধান্য দেওয়ার নীতিতে চলছে বার্সেলোনা। ভবিষ্যৎ নিয়ে তাই বেশ আগ্রহী মনে হচ্ছে মেসিকে, ‘সামনে যা আছে সবকিছুর জন্য সর্বোচ্চ দিয়ে লড়তে চাই। আমি রোমাঞ্চিত, খুবই উত্তেজিত এ নিয়ে। আমি জানি ক্লাব প্রশাসনিকভাবে, দল নিয়ে খুব কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। এটা বার্সেলোনার সবকিছুকেই কঠিন করে তুলেছে, তবু আমি আগ্রহী (শিরোপা জেতার ব্যাপারে)।’
জানুয়ারিতে চাইলেই অন্য যেকোনো ক্লাবের সঙ্গে কথা বলতে পারবেন মেসি। বার্সেলোনার আর্থিক যে অবস্থা, তাতে মেসির বেতন দেওয়ার সামর্থ্য নিয়েই প্রশ্ন উঠে গেছে। সেখানে মেসির সঙ্গে ক্লাবের নতুন চুক্তির ব্যাপারে সমর্থকেরা সবাই সন্দিহান হয়ে উঠছিলেন। মেসির এই সাক্ষাৎকার হয়তো কাতালানদের মুখে হাসি ফেরাতে পারে। এখন শুধু ২৭ তারিখের অপেক্ষা। সেদিনই তো মেসির কথার বাকিটা জানা যাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন