শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আমরা দুর্নীতিমুক্ত মাদকমুক্ত পুলিশ দেখতে চাই

আইজিপি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

আইজিপি ড. বেনজীর আহমেদ বলেছেন, জেলার পুলিশ সুপারদেরকে (এসপি) রোল মডেল হতে হবে। পুলিশের মর্যাদা ও সম্মান বাড়াতে হবে। চেঞ্জ মেকার হিসেবে দেশের জন্য, জনগণের জন্য কাজ করতে হবে। গতকাল পুলিশ সদর দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত রোববার সন্ধ্যায় পুলিশ সদর দপ্তরের সম্মেলন কক্ষ শাপলায় ১৩ জেলার নবনিযুক্ত পুলিশ সুপারদের উদ্দেশে তিনি এ কথা বলেন। আইজিপি বলেন, নির্যাতনকে চিরতরে কবর দিতে হবে। জনগণের সঙ্গে মিশতে হবে, তাদের সমস্যা শুনতে হবে। মানুষকে ভালোবাসতে হবে, তাদের সঙ্গে সদাচরণ করতে হবে। মানুষকে ভালোবাসলে তাদেরও ভালোবাসা পাওয়া যায়, করোনা আমাদেরকে তা দেখিয়ে দিয়েছে। আমরা দুর্নীতিমুক্ত, মাদকমুক্ত পুলিশ দেখতে চাই। পুলিশে দুর্নীতিবাজ ও মাদকের সঙ্গে সংশ্লিষ্টদের স্থান নেই। সারাদেশে ইতিমধ্যে বিট পুলিশিং কার্যক্রম চালু হয়েছে। কার্যকরভাবে বিট পুলিশিং বাস্তবায়ন করতে হবে, যাতে ওই এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি, অপরাধী, অপরাধ প্রবণতা ইত্যাদি সম্পর্কে বিস্তারিত তথ্য পুলিশের কাছে থাকে।
অনুষ্ঠানে অতিরিক্ত আইজি ড. মো. মইনুর রহমান চৌধুরী বক্তব্য রাখেন। এ সময় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পুলিশ সুপার পদায়নকৃত ১৩ জেলা হলো-কুড়িগ্রাম, রাঙ্গামাটি, মাগুরা, গাজীপুর, শেরপুর, ঠাকুরগাঁও, পাবনা, বরগুনা, রাজবাড়ী, মৌলভীবাজার, কুমিল্লা, গোপালগঞ্জ ও বরিশাল।
এলওসিসি একটি সফল উদ্যোগঃ আইজিপি ড.বেনজীর আহমেদ বলেছেন, পাবলিক প্রাইভেট পার্টনারশিপের মাধ্যমে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণের ক্ষেত্রে ল এন্ড অর্ডার কোঅর্ডিনেশন কমিটি (এলওসিসি) অত্যন্ত কার্যকর ও সফল একটি উদ্যোগ। আইজিপি পুলিশ হেডকোয়ার্টার্সের কনফারেন্স রুম শাপলায় রাজধানীর গুলশান, বারিধারা, নিকেতন ও বনানী এলাকার আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে পুলিশের সাথে সমন্বয়ের লক্ষ্যে গঠিত এলওসিসি›র ২য় বোর্ড সভায় সভাপতিত্বকালে একথা বলেন।
আইজিপি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। আমাদেরকেও এগিয়ে যেতে হবে। আমাদের দৃষ্টিভঙ্গি বদলাতে হবে। আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে পুলিশের সাথে এ ধরনের পার্টনারশিপে যুক্ত হওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি। সভায় জাতীয় নিরাপত্তা সেলের প্রধান নির্বাহী কর্মকর্তা আছাদুজ্জামান মিয়া, ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম, পুলিশ হেডকোয়ার্টার্স ও ডিএমপির সংশ্লিষ্ট কর্মকর্তা এবং এলওসিসি›র সদস্য উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন