মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কাবুলে আবারো গাড়ি বোমা হামলা, চিকিৎসকসহ নিহত ৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২০, ১০:২১ এএম

আফগানিস্তানের রাজধানী কাবুলে আবারো গাড়ি বোমা বিস্ফোরণ ঘটেছে। এতে কারা চিকিৎসকসহ পাঁচজন নিহত হয়েছে। জানা গেছে, গাড়িতে ম্যাগনেটিক বোমা সংযুক্ত করা হয়েছিল।

পুলিশ জানায়, গতকাল মঙ্গলবার গাড়িতে সংযুক্ত এক বোমা বিস্ফোরণে মারা যাওয়া পাঁচ ব্যক্তির মধ্যে ছিলেন আফগান কারাগারে শত শত তালেবান বন্দিদের নিয়ে কাজ করা চার চিকিৎসক। খবর এএফপির।

কাবুল পুলিশের মুখপাত্র ফেরদৌস ফারামারজ জানান, শহরের দক্ষিণাঞ্চলীয় জেলার পুল-ই-চরখি কারাগারে চিকিৎসকরা যাওয়ার পথে ওই বিস্ফোরণ ঘটে। কারাগারটি ছিল ওই চিকিৎসকদের কর্মস্থল।

ফারামারজ আরো বলেন, গাড়িতে সংযুক্ত একটি ‘চৌম্বকীয় বোমা’ বিস্ফোরণে চার চিকিৎসক ও এক পথচারী নিহত এবং আরো দুজন আহত হয়। কাবুলের পূর্ব উপকন্ঠে অবস্থিত পুল-ই-চরখি কারাগারে কয়েকশ তালেবান যোদ্ধা ও অন্যান্য অপরাধী বন্দি রয়েছে।
কাবুলের গভর্নর ফারামার্জ জানান, মঙ্গলবারের হামলায় চিকিৎকরা লক্ষ্যবস্তু ছিলেন কিনা বিষয়টি পরিষ্কার হওয়া যায়নি। তবে এই হামলার দায়ভারও স্বীকার করেনি কোনো গোষ্ঠী। বর্তমানে কাবুলের মোড়ে মোড়ে চলছে তল্লাশি।

তালেবান ও সরকারের মধ্যে শান্তি আলোচনা চলতে থাকা সত্ত্বেও সাম্প্রতিক মাসগুলোতে শহরটিতে একের পর এক মারাত্মক সহিংসতার ঘটনা ঘটছে। সূত্র : বিবিসি, এএফপি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন