বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

‘জনগণের ঈমান-আকিদা নৈতিকতা রক্ষায় শান্তিপূর্ণভাবে কাজ করছে হেফাজতে ইসলাম’

টাইমস অব ইন্ডিয়ায় প্রকাশিত সংবাদের কড়া প্রতিবাদ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২০, ১২:৫৬ পিএম

হেফাজতে ইসলামকে নিয়ে টাইমস অব ইন্ডিয়ায় প্রকাশিত সংবাদের কড়া প্রতিবাদ জানিয়েছে হেফাজতে ইসলাম। হেফাজতের পক্ষ থেকে বলা হয়, বাংলাদেশের জনগণের ঈমান-আকিদা নৈতিকতা রক্ষায় শান্তিপূর্ণভাবে কাজ করছে হেফাজতে ইসলাম। গত ১৭ডিসেম্বর টাইমস অব ইন্ডিয়ায় 'বাংলাদেশে ইসলামপন্থী চরমপন্থার উত্থানে উদ্বিগ্ন ভারত' শীর্ষক প্রকাশিত রিপোর্টকে ভিত্তিহীন ও অসত্যে ভরপুর এবং সেইসাথে বিভ্রান্তিকর ও কুৎসাপূর্ণ বলে উল্লেখ করে এ তীব্র প্রতিবাদ জানানো হয়।

প্রত্রিকাটির এডিটর-ইন-চীফ জায়দীপ বোসের কাছে হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক আল্লামা আজিজুল হক ইসলামাবাদি সাক্ষরিত প্রতিবাদ লিপিতে বলা হয় -বাংলাদেশের বিদ্যমান রাজনীতি ও জনজীবন সম্পর্কে অবহিত এমন যে কারো কাছে শুরুতেই রিপোর্টটিকে মনে হবে যে, এটি উদ্দেশ্যমূলকভাবে লেখা হয়েছে এবং রিপোর্টটিতে বাংলাদেশের সবচে জনপ্রিয় ধর্মীয় প্ল্যাটফর্ম হেফাজতে ইসলাম সম্পর্কে ভুল ধারণা সুস্পষ্ট। সেখানে দুঃজনকভাবে হেফাজতের নতুন নির্বাচিত আমির আল্লামা জুনাইদ বাবুনগরী শেখ মুজিবুর রহমানের মূর্তিসমূহ ভেঙেছেন বলে দাবি করা হয়েছে।

এমন উদ্দেশ্যপূর্ণ দাবি কোনোভাবেই সত্য নয় এবং এক্ষেত্রে কোনো বাস্তবভিত্তিক তথ্য বা বিশ্বাসযোগ্য রেফারেন্সও উল্লেখ করা হয়নি সেখানে। যদি এটা সত্য হতো, তাহলে প্রশ্ন আসে, বাংলাদেশের মূলধারার কোনো মিডিয়ায় কেন এমন অভিযোগ আসেনি? অন্যদিকে, বাস্তবতা হলো এর সম্পূর্ণ বিপরীত। কারণ, গত ৫ ডিসেম্বর বাংলাদেশের কুষ্টিয়া জেলায় শেখ মুজিবুর রহমানের মূর্তি ভাঙার ঘটনার পর হেফাজতের বর্তমান যুগ্ম-মহাসচিব মাওলানা মামুনুল হক জোরালোভাবে এমন কাজের নিন্দা জানিয়েছেন এবং তিনি একইসাথে শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা ব্যক্ত করেছেন আমাদের স্বাধীনতাযুদ্ধের একজন মহানায়ক হিসেবে এবং একজন গুণবান মুসলিম ব্যক্তিত্ব হিসেবে।
প্রতিবাদে বলা হয়-এটা খুবই দুঃখজনক যে, হেফাজতে ইসলামের বিরুদ্ধে ভুল তথ্য, মিথ্যাচার ও ঘৃণাপূর্ণ প্রপাগান্ডা প্রচারের জন্য আপনার প্রসিদ্ধ সংবাদপত্রকে ব্যবহার করা হচ্ছে। আমরা জানি, টাইমস অব ইন্ডিয়া ভারতের লিডিং সংবাদপত্রগুলোর মধ্যে অন্যতম। সে কারণে আমরা আশা করি আপনার পত্রিকাটি রিপোর্টিং ও কভারেজের ক্ষেত্রে আরো পেশাদার, নিরপেক্ষ ও ভারসাম্যপূর্ণ হবে, আস্থা ও বিশ্বাসযোগ্যতা অর্জন করবে এবং বাংলাদেশ ও ইন্ডিয়ার মধ্যে একটি পিওপল-টু-পিওপল সম্পর্ক গড়ে ওঠার ক্ষেত্রে ইতিবাচক ভূমিকা পালন করতে সক্ষম হবে।

হেফাজতে ইসলাম আইন নিজের হাতে তুলে নিয়ে এমন ভাঙচুর সমর্থন করে না এবং অনুমোদনও দেয় না। বরং, আমাদের মতে, এমন ভাঙচুরকে স্যাবোট্যাজ মনে করার যথেষ্ট বাস্তবতা রয়েছে এবং আমাদের ওপর দায় চাপানোর উদ্দেশ্যেই এমন স্যাবোট্যাজ ঘটানো হয় বলে আমরা মনে করি। ইতোমধ্যে কুষ্টিয়ায় আরেকটি মূর্তি ভাঙচুরের ঘটনা মিডিয়ায় এসেছে; আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে তিনজন গ্রেপ্তার হয়েছে বাঘা যতীনের মূর্তি ভাঙার অভিযোগে। এটাও এখন সবার জ্ঞাত যে, গ্রেপ্তারকৃত তিনজনের একজন যুবলীগের নেতা ।

এছাড়া, আপনার উক্ত রিপোর্টটি আমাদের সংগঠনকে 'চরমপন্থী দল' হিসেবে আখ্যা দিয়েছে; এমন অমানবিক ভাষা সরাসরি 'ওয়ার অন টেরর'-এর ভোকাবুলারি থেকে ধার করা হয়েছে। আমরা হেফাজতের জন্য এমন মিসনোমার তথা অনুপযুক্ত পরিভাষা ব্যবহারের তীব্র প্রতিবাদ জানাচ্ছি। আমরা একটি অরাজনৈতিক ও সামাজিক ধর্মীয় সংগঠন। আমরা ইসলামোফোবিয়া এবং উপনিবেশিক আধিপত্যবাদের বিরুদ্ধে লড়াইস্বরূপ শান্তিপূর্ণভাবে জনগণের ঈমান-আকিদা ও নৈতিকতা সংরক্ষণের লক্ষ্যে কাজ করি।
উক্ত আপত্তিকর রিপোর্টটির কারণে সংগঠনের ইমেজ ক্ষতিগ্রস্ত হয়েছে উল্লেখ করে ওই পত্রিকায় হেফাজতের প্রতিবাদটি সম্পূর্ণ প্রকাশ করার অনুরোধ করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন