ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮, ০১ শাওয়াল ১৪৪২ হিজরী

প্রবাস জীবন

আমিরাত প্রবাসী ব্যবসায়ী দম্পতি ফের সিআইপি নির্বাচিত

আরব আমিরাত থেকে ছালাহউদ্দিন | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২০, ৫:০৮ পিএম

আমিরাতে সিআইপি নির্বাচিত মাহাবুব আলম মানিক ও তার সহধর্মিণী জেসমিন আক্তার


ব্যাংকিং চ্যানেলে সর্বাধিক রেমিট্যান্স প্রেরণ করে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ ২০১৮ সালের জন্য পুনরায় কমার্শিয়াল ইম্পরট্যান্ট পার্সন (সিআইপি) নির্বাচিত হয়েছেন আরব আমিরাতে বাংলাদেশি মালিকানাধীন স্বনামধন্য প্রতিষ্ঠান টোকিও সেট গ্রুপ অফ কোম্পানির চেয়ারম্যান ও দুবাই বাংলাদেশ বিজনেস কাউন্সিলের প্রতিষ্ঠাতা সহ-সভাপতি বিশিষ্ট শিল্পপতি ড. মোহাম্মদ মাহাবুব আলম মানিক ও তার সহধর্মিণী বিশিষ্ট ব্যবসায়ী ও নারী উদ্যোক্তা মোসাম্মৎ জেসমিন আক্তার। গত ১০ ডিসেম্বর প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য প্রকাশ করা হয়।

মোহাম্মদ মাহাবুব আলম মানিক এর আগেও সিআইপি নির্বাচিত হন এবং ‘বাংলাদেশ ব্যাংক রেমিট্যান্স অ্যাওয়ার্ড’ লাভ করেন। এছাড়া ২০১৫ সালে আরব আমিরাতের শ্রম মন্ত্রণালয় প্রদত্ত গোল্ডক্লাস মর্যাদার স্বীকৃতি পান এবং গত জুলাই মাসে তাকে এবং তার পরিবারের সকল সদস্যকে আরব আমিরাত সরকারের পক্ষ থেকে দেয়া ১০ বছর মেয়াদী সম্মাননা গোল্ডকার্ড ভিসাও পান বাংলাদেশের গর্বিত প্রবাসী বিশিষ্ট এ শিল্পপতি। মাহাবুব আলম মানিকের বাড়ি কুমিল্লা সদর উপজেলার কালির বাজার ইউনিয়নের ধনুয়াখলা গ্রামে। তার বাবার নাম মোহাম্মদ আবদুল আজিজ। মায়ের নাম মোসাম্মৎ মেহেরুন নেছা। মাহাবুব আলম মানিকের বাবা উচ্চ মাধ্যমিক স্কুলের একজন স্বনামধন্য প্রধান শিক্ষক ছিলেন।

অপরদিকে ড. মাহাবুব আলম মানিকের সহধর্মিণী বিশিষ্ট ব্যবসায়ী ও নারী উদ্যোক্তা জেসমিন আক্তারও বাংলাদেশে সর্বাধিক রেমিট্যান্স প্রেরণের মর্যাদায় ২০১৮ সালের জন্য সিআইপি নির্বাচিত হয়েছেন। এর আগেও দু’বার সিআইপি নির্বাচিত হয়ে ‘বাংলাদেশ ব্যাংক রেমিট্যান্স অ্যাওয়ার্ড’ লাভ করেন বিশিষ্ট এই নারী উদ্যোক্তা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন