বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪

জাতীয় সংবাদ

টিকিট কাটা থাকলে তাড়াতাড়ি বিমানে উঠুন প্রবাসী মন্ত্রী ইমরান আহমদ

সউদীগামী ফ্লাইট বন্ধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২০, ৬:১০ পিএম

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেন, করোনাত্তর পরিস্থিতিতে আন্তর্জাতিক শ্রমবাজারে দক্ষ কর্মী যোগান দেয়ার লক্ষ্যে প্রশিক্ষণ দেয়া হচ্ছে।

প্রবাসী মন্ত্রী বলেন, যুক্তরাজ্যে করোনা মহামারী নতুন আঙ্গিকে দেখা দিচ্ছে। করোনার প্রভাবে সউদী আরবগামী ফ্লাইট বন্ধ হয়ে গেছে। প্রবাসী মন্ত্রী বিদেশ গমনেচ্ছুদের উদ্দেশ্যে বলেন, টিকিট কাটা থাকলে তাড়াতাড়ি বিমানে উঠুন। যেকোনো সময়ে অন্যান্য দেশেও ফ্লাইট বন্ধ হয়ে যেতে পারে। মন্ত্রী বলেন, কোভিড-১৯ মহামারীকালে প্রবাসী কর্মী ও তাদের পরিবারের কল্যাণে মন্ত্রণালয় থেকে বিভিন্ন উদ্যোগ নেয়া হয়েছে এবং ভবিষ্যতে আরো উদ্যোগ নেয়া হবে। তিনি জানান, আধুনিক ও বাস্তব দক্ষতা সম্পন্ন কর্মী তৈরির লক্ষ্যে মানিকগঞ্জের সিংগাইরে স্পেশালাইজড টিটিসি নির্মাণ করা হচ্ছে। অভিবাসন খাতের উন্নয়নে সকল অংশীজনকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি। আজ বুধবার সকাল ১১ টায় প্রবাসী কল্যাণ ভবনের বিজয়-৭১ হলে আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে বোয়েসেল-এর আয়োজনে অংশীজনের সেবা-কার্যক্রম অবহিতকরণ বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী মন্ত্রী এসব কথা বলেন। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বায়রা’র সভাপতি বেনজীর আহমেদ এমপি এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন।

বোয়েসেল-এর ব্যবস্থাপনা পরিচালক মো. সাইফুল হাসান বাদলের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তৃতা রাখেন, এনআরবি (সিআইপি) এসোসিয়েশন, জাপান এর মহাসচিব কাজী সারোয়ার হাবিব ও সাংবাদিক মেরাজ হোসেন গাজী। প্রবাসী মন্ত্রী বলেন, সউদীসহ মধ্যপ্রাচ্যের দেশগুলো তাদের নিজস্ব নাগরিকদের প্রত্যেক কর্মস্থলে বাধ্যতামূলক নিয়োগ দিচ্ছে। এতে বিদেশি কর্মীদের চাহিদা অনেকটা কমে আসছে। মন্ত্রী বলেন, সকলের পরামর্শ নিয়ে আমরা অভিবাসন খাতকে এগিয়ে নিতে চাই। তিনি বলেন, প্রতারণার হাত থেকে রক্ষায় অভিবাসীদের সচেতনতা বাড়াতে সকলকে একযোগে কাজ করতে হবে। দক্ষ কর্মী বিদেশে পাঠাতে পারলে রেমিট্যান্স আয়ের গতি আরো বাড়বে বলেও মন্ত্রী উল্লেখ করেন। অনুষ্ঠানে অংশীজনদের সেবা কার্যক্রম নিয়ে প্রেজেন্টেশন প্রদান করেন ওকাপ, ওয়ারবি, বিএনএসকে, আইওএম, ইউনিরক, বোমসা, কর্মজীবি নারী ও রামরু’র প্রতিনিধিবৃন্দ। অনুষ্ঠানের শেষ পর্যায়ে ব্র্যাক এর আয়োজনে সচেতনতামূলক সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন