বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

হল বন্ধ রেখে পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত হঠকারী : ছাত্রদল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

আবাসিক হলগুলো বন্ধ রেখে পরীক্ষা গ্রহণের সিদ্ধান্তকে চরম হঠকারী, অবিবেচনাপ্রসূত ও এক পাক্ষিক সিদ্ধান্ত বলে অ্যাখ্যায়িত করেছে জাতীয়তাবাদী ছাত্রদল। গতকাল বুধবার দুপুরে ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামানের কাছে দেয়া স্মারকলিপিতে এ কথা উল্লেখ করেছে তারা। স্মারকলিপিতে বলা হয়েছে, ‘সেশনজট ও ৪৩তম বিসিএস পরীক্ষার কথা বিবেচনা করে ঢাকা বিশ্ববিদ্যালয় একাডেমিক কাউন্সিল আগামী ২৬ ডিসেম্বর থেকে অনার্স শেষবর্ষ ও মাস্টার্সের পরীক্ষাসমূহ সম্পন্ন করার সিদ্ধান্ত নিয়েছে। বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল এই সিদ্ধান্তকে সাধুবাদ জানায়। কিন্তু ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী এবং ক্যাম্পাসে ক্রিয়াশীল সকল ছাত্র সংগঠনগুলোর মতামত ও অনুরোধকে উপেক্ষা করে, পরীক্ষার্থীদের আবাসনের কোনো ব্যবস্থা না করে, আবাসিক হলগুলো বন্ধ রেখে পরীক্ষা গ্রহণের এই সিদ্ধান্তকে চরম হঠকারী, অবিবেচনাপ্রসূত এবং একপাক্ষিক সিদ্ধান্ত বলে মনে করে ছাত্রদল।

এতে আরও বলা হয়, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের প্রতি বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল বিনীত অনুরোধের সাথে সাধারণ শিক্ষার্থীদের দাবির সাথে সহমত পোষণ করে, যাদের স্নাতক ও স্নাতকোত্তর চূড়ান্ত পরীক্ষা রয়েছে নিদেনপক্ষে তাদের আবাসনের সুব্যবস্থা নিশ্চিত করার সাপেক্ষে জাতীয় স্বাস্থ্যবিধি মেনে হলগুলো খুলে দেয়ার জোর দাবি জানাচ্ছে।

এসময় সময় ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহবায়ক মো. রাকিবুল ইসলাম রাকিব, সদস্য সচিব মো. আমানউল্লাহ আমান উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন