ঢাকা, মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০১ আষাঢ় ১৪২৮, ০৩ যিলক্বদ ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

সাভারে চাকরি দেয়ার নামে প্রতারণা, গ্রেফতার ৭

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২০, ৩:০৮ পিএম

ঢাকার সাভারে চাকরি দেয়ার নামে ভুয়া কোম্পানি খুলে দরিদ্র মানুষের অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে ৭ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এ সময় প্রতারকদের কাছে জিম্মি থাকা ১২ ভুক্তভোগীকে উদ্ধার করা হয়।
বৃহস্পতিবার র‌্যাব-৪ এর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন সহকারী পুলিশ সুপার মো: জিয়াউর রহমান চৌধুরী।
গ্রেফতারকৃতরা হচ্ছে- নওগাঁ জেলার মোঃ সেলিম হোসেন (২৯), মানিকগঞ্জ জেলার মোঃ সোহেল রানা (২৪), তাসলিমা আক্তার (২০), নারায়নগঞ্জ জেলার মোঃ আজিজুল ইসলাম (২২), বগুড়া জেলার মোঃ সোহান (১৮), মাদারীপুর জেলার মোঃ জাহাংগীর হোসেন (২১) ও ঢাকা জেলার ফারহানা আক্তার সীমু (১৮)।
সহকারী পুলিশ সুপার মো: জিয়াউর রহমান চৌধুরী জানান, বুধবার সন্ধ্যায় তেঁতুলঝোড়া কলেজ রোড এলাকায় অবস্থিত ‘তরিকুল ফোরস্টার সিকিউরিটি সার্ভিস লিমিটেড’ এর কার্যালয়ে অভিযান চালানো হয়। তখন প্রতারণার কাজে ব্যবহৃত ২০০ কপি নিয়োগ বিজ্ঞপ্তি, ২৫টি জীবনবৃত্তান্ত, ৫টি অব্যাহতির ফরম, ৩০টি নিয়োগ বিজ্ঞপ্তির ছোট ব্যানার, স্ক্যানার, সিপিইউ, মনিটর, ল্যাপটপ ও ১১টি মোবাইল জব্দ করা হয়। গ্রেফতার করা হয় ৭জন প্রতারককে। এছাড়া ভুক্তভোগী ১২ জন চাকুরী প্রার্থীকে উদ্ধার করা হয়েছে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানিয়েছে, ভুক্তভোগীদেরকে চাকরি দেওয়ার নাম করে টাকা নেয়ার পর বিভিন্ন অফিসের ঠিকানা দিয়ে পাঠিয়ে দিতো এবং সে সকল অফিসে গিয়ে ভুক্তভোগীরা কোনো কাজের সন্ধান না পেয়ে পুনরায় তাদের কাছে এসে টাকা ফেরত চাইলে তাদেরকে ভয়-ভীতি দেখিয়ে অশ্রাব্য ভাষায় গালাগালি করে তাড়িয়ে দেয়া হতো।
আটক ৭ জনের বিরুদ্ধে বুধবার রাতেই সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করেছে র‌্যাব। বৃহস্পতিবার দুপুরে তাদেরকে আদালতে পাঠানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন