মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

দুবাইয়ে বিনা মূল্যে দেয়া হচ্ছে করোনা ভ্যাকসিন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২০, ৬:৪৭ পিএম

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে বিনা মূল্যে করোনা ভ্যাকসিন দেয়ার কার্যক্রম শুরু হয়েছে। বুধবার থেকে ফাইজার-বায়োএনটেকের ভ্যাকসিন দেয়া শুরু হয়। দুবাইয়ের সুপ্রিম কমিটি অব ক্রাইসিস অ্যান্ড ডিজাজটার ম্যানেজমেন্ট এই কার্যক্রম শুরু করেছে।

সরকারি তথ্যের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানায়, দুবাইয়ে প্রথম ভ্যাকসিন পাওয়া ব্যক্তিদের মধ্যে একজন জ্যেষ্ঠ নাগরিক, একজন নার্স, একজন প্যারামেডিক, একজন পুলিশ সদস্য ও একজন গাড়িচালক রয়েছেন। দুবাই মিডিয়া অফিস টুইট করে জানিয়েছে, দুবাই ফাইজার-বায়োএনটেকের করোনার টিকাদান কার্যক্রম শুরু করেছে। এ ভ্যাকসিন বিনা মূল্যে দেয়া হচ্ছে। দুবাই মিডিয়া অফিসের টুইটে ভ্যাকসিন দেয়ার ছবিও যুক্ত করা হয়েছে। ছবিতে দেখা যায়, নারী ও পুরুষেরা ভ্যাকসিন নিচ্ছেন। দুবাই মিডিয়া অফিস বলেছে, প্রথম ব্যাচে চারটি প্রধান শ্রেণীকে ভ্যাকসিন প্রদানে অগ্রাধিকার দেয়া হবে। তারা হলো ৬০ বছর ও তার বেশি বয়সী নাগরিক-বাসিন্দা, দুরারোগ্য রোগের আক্রান্ত লোকজন, বিশেষ প্রয়োজন থাকা ব্যক্তি-সম্মুখযোদ্ধা ও গুরুত্বপূর্ণ খাতের কর্মী।

সংযুক্ত আরব আমিরাতের স্বাস্থ্য ও প্রতিরোধ মন্ত্রণালয় গত মঙ্গলবার এই ভ্যাকসিনের জরুরি নিবন্ধন অনুমোদন করে। রাষ্ট্রীয় ডব্লিউএএম সংবাদ সংস্থা জানায়, একই দিন (মঙ্গলবার) ব্রাসেলস থেকে ফাইজার-বায়োএনটেকের ভ্যাকসিনের প্রথম চালান এসে পৌঁছায়। তার পরদিন দুবাইয়ে টিকা দেয়া শুরু হলো। দুবাই মিডিয়া অফিস জানিয়েছে, ছয়টি স্বাস্থ্যকেন্দ্রে এই ভ্যাকসিন দেয়া হবে। সূত্র: ডন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন