শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সাবেকদের জড়ো করতে মাস্টার্স ক্রিকেট কার্নিভাল

প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : তারা এখন সাবেক। কেউবা আছেন ক্রিকেট বোর্ডে, কেউবা নিজের পেশায় কর্মরত। বাংলাদেশের ক্রিকেট আজ এতোদূর এসেছে, বিবর্তনের ধারায় ক্রিকেটের গর্বিত এই পথ পরিক্রমার অংশ তারা। এতোদিন শুধু মহান বিজয় দিবস এবং স্বাধীনতা দিবস এলে স্মরণ করা হতো এই সব সাবেকদের। তবে এবার সাবেকদের মিলনমেলার জন্য কক্সবাজারে মাস্টার্স ক্রিকেট কার্নিভালের আয়োজন করা হচ্ছে। আগামী ১ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে মাস্টার্স ক্রিকেট টুর্নামেন্ট। এই ক্রিকেট কার্নিভালের স্পন্সরশীপ করছে ওয়ালটন এবং স্ক্যান সিমেন্ট। টুর্নামেন্টের নাম তাই ‘ওয়ালটন মাস্টার্স ক্রিকেট কার্নিভাল পাওয়ার্ড বাই স্ক্যান সিমেন্ট।’ এ উপলক্ষ্যে গতকাল এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়, সেখানে টুর্নামেন্টের বিস্তারিত তুলে ধরা হয়।
অংশগ্রহণকারী ৬টি দল দু’টি গ্রæপে ভাগ হয়ে খেলবে এই কার্নিভালে। প্রতিটি দলের সঙ্গেই আছে ফ্রাঞ্চাইজি। স্পন্সর প্রতিষ্ঠানের সঙ্গে মিলিয়ে দলগুলোর নামকরন করা হয়েছে লঙ্কা-বাংলা অল স্টার্স মাস্টার্স, ইস্পাহানি চিটাগং মাস্টার্স, জেবি গ্রæপ ঢাকা বিভাগ মাস্টার্স, কনফিডেন্স গ্রæপ ঢাকা মেট্রো মাস্টার্স, জেমকন গ্রæপ খুলনা মাস্টার্স ও রেনেসাঁ রাজশাহী মাস্টার্স। গ্রæপ পর্বে প্রতিটি ম্যাচ হবে ১৮ ওভারের। সেমি ফাইনাল ও ফাইনাল হবে ২৫ ওভারের। কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট কমপ্লেক্সে ১ ও ২ সেপ্টেম্বর হবে গ্রæপ পর্বের খেলা, ৩ সেপ্টেম্বর সেমিফাইনাল। ফাইনাল হবে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে, ৫ বা ৬ সেপ্টেম্বরে ফ্লাড লাইটের আলোয় পুরোনো দিনের তারকারা খেলবেন ট্রফি লড়াইয়ে। ৬ দলের প্রতিটিতে মেন্টর রাখা হয়েছে একজন করে বর্ষীয়ান ক্রিকেটার। এছাড়া প্রতিটি দলের অধিনায়ক ও ওই অঞ্চলের চারজন করে ক্রিকেটারের দল নির্ধারণ করা হয় আগেই। দলের কোটা পূরণ করতে অবশিষ্ট ৯ জন করে ক্রিকেটারকে প্লেয়ার্স ড্রাফটের মাধ্যমে বেছে নেয়া হয়। টুর্নামেন্টের আহŸায়ক বাংলাদেশের সাবেক তিন অধিনায়ক আকরাম খান, খালেদ মাহমুদ সুজন ও খালেদ মাসুদ পাইলট। টুর্নামেন্ট আয়োজন করে একটি তহবিল গঠন করে, দুঃস্থ ক্রিকেটারদের আর্থিক সহায়তা দেয়ার পাশাপাশি বাংলাদেশের ক্রিকেটে অবদান রাখা সংগঠন, আম্পায়ার ও সংবাদকর্মীদের সংবর্ধনা দেয়ার কথা ভাবছে আয়োজকরা। টুর্নামেন্টের রাজশাহী রেনেসাঁ দলে আছেন স্পট ফিক্সিংয়ের প্রস্তাব মাশরাফিকে দিয়ে আজীবন নিষিদ্ধ হওয়া শরীফুল হক প্লাবন।

গ্রুপ ‘এ’
লঙ্কাবাংলা অল স্টার্স মাস্টার্স : রকিবুল হাসান (মেন্টর), সেলিম শাহেদ (অধিনায়ক) হাসিবুল হোসেন শান্ত, এহসানুল হক সেজান, জাভেদ ওমর বেলিম, তালহা জুবায়ের, আজম ইকবাল, মাসুদুর রহমান মুকুল, লাভলু রহমান, আদিল আহমেদ, সোহেল হোসেন পাপ্পু, নিয়াজ মোর্শেদ নাহিদ, বাকি বিল্লাহ হিমেল, ফাহিম মুন্তাসির ও মাহবুব আনাম।
কনফিডেন্স গ্রæপ ঢাকা মেট্রো মাস্টার্স : এএসএম ফারুক (মেন্টর), খালেদ মাহমুদ (অধিনায়ক), মোহাম্মদ রফিক, সাজ্জাদ আহমেদ শিপন, নিয়ামুর রশিদ রাহুল, নাসির আহমেদ নাসু, মনিরুজ্জামান, ইমরান পারভেজ রিপন, আনিসুল হাকিম, ইকবাল হোসেন, ইমরান হামিদ পার্থ, জিয়াউদ্দিন আহমেদ, সাব্বির খান, তানভির আহমেদ তিমির ও আশফাক রহিম।
রেনেসাঁ গ্রæপ রাজশাহী মাস্টার্স : শাহনেওয়াজ কবির শানু (মেন্টর), খালেদ মাসুদ (অধিনায়ক) আলমগীর কবির, রফিকুল ইসলাম, সাইফুল্লাহ খান জেম, হান্নান সরকার, আবদুল্লাহ বিপ্লব, তরিকুল ইসলাম, মোর্শেদ আলি খান, গাজী আলমগীর, মুশফিকুর রহমান বাবু, জাহাঙ্গীর আলম, শরিফুল হক প্লাবন, ওমর শরিফ খান ও আখতার আহমেদ শিপার।

গ্রুপ ‘বি’
জেমকম গ্রæপ খুলনা মাস্টার্স : ওমর খিেলদ রুমি (মেন্টর) হাবিবুল বাশার (অধিনায়ক), মঞ্জুরুল ইসলাম, হাসানুজ্জামান ঝড়ু, মোহাম্মদ সেলিম, জামালউদ্দিন বাবু, মাহমুদুল হাসান রানা, মুরাদ খান, আলি আরমান রাজন, হারুন-অর-রশিদ লিটন, শফিউদ্দিন বাবু, তাসরেকুল ইসলাম টোটাম, তৌহিদুল ইসলাম চপল, জিসান হাসিব ও মিজানুর রহমান পাটোয়ারি।
ইস্পাহানি চট্টগ্রাম মাস্টার্স : শফিকুল হক হীরা (মেন্টর), আকরাম খান (অধিনায়ক), মিনহাজুল আবেদিন, এনামুল হক মনি, তারেক আজিজ, আফতাব আহমেদ, তৌহিদুল হোসেন শ্যামল, হুমায়ুন কবির, আনোয়ার হোসেন মনির, জুবায়ের ইসতিয়াক আহমেদ, ফজলে বারি খান রুবেল, নুরুল আবেদিন নোবেল, আফজাল খান, ফজলে খান টিটু ও মীর আখতারউদ্দিন আহমেদ।
জেবি গ্রæপ ঢাকা বিভাগ মাস্টার্স : আজহার হোসেন শান্টু (মেন্টর), নাইমুর রহমান দূর্জয় (অধিনায়ক), সানোয়ার হোসেন, শাহরিয়ার হোসেন বিদ্যুত, মেহরাব হোসেন অপি, সাইফুল ইসলাম, মনিরুল ইসলাম তাজ, শাহনেওয়াজ কবির শুভ্র, সাজ্জাদ কাদির, রাশেদুল হক সুমন, জাকির হাসান, দিপু রায় চৌধুরী, আনিসুর রহমান, জালাল ইউনুস ও আবু হায়দার রিপন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন