শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইমরানের সাথে সিওএএস ও আইএসআই প্রধানের সাক্ষাত, পাকিস্তানের প্রতিরক্ষা নিশ্চিতে প্রতিশ্রুতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২০, ৭:৩৩ পিএম

জনগণের সমর্থন নিয়ে ‘সর্বদা’ পাকিস্তানের প্রতিরক্ষা নিশ্চিত করার সংকল্প ব্যক্ত করেছেন দেশটির নাগরিক, সামরিক ও গোয়েন্দা প্রধানরা। বৃহস্পতিবার প্রধানমন্ত্রী ইমরান খানের সাথে বৈঠকের এই তথ্য জানান সেনাবাহিনী প্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া। অনুষ্ঠানে আন্তঃবাহিনী গোয়েন্দা বিভাগের মহাপরিচালক লেঃ জেনারেল ফয়েজ হামিদ উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে জানা গেছে, বৈঠকে পাকিস্তান সেনাবাহিনীর সাথে সম্পর্কিত পেশাদার বিষয় এবং বাহ্যিক ও অভ্যন্তরীণ সুরক্ষা পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়। সেখানে ‘অবৈধভাবে দখল করা জম্মু ও কাশ্মীরে ভারতের দ্বারা ক্রমাগত মানবাধিকার লঙ্ঘন’ নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়। যুদ্ধবিরতি লঙ্ঘন এবং নিয়ন্ত্রণ রেখা বরাবর ভারতীয় বাহিনীর ‘ঘনঘন উস্কানিমূলক ব্যবস্থা’ নিয়েও আলোচনা হয়। এ বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে দেয়া এক টুইটার বার্তায় বলা হয়, ‘বৈঠকে সংকল্প প্রকাশ করা হয়েছে যে সর্বদা জাতির সমর্থন দিয়ে মাতৃভূমির প্রতিরক্ষা নিশ্চিত করা হবে।’

সেনাবাহিনী প্রধান জেনারেল বাজওয়া ভারতীয় সেনাবাহিনীকে সতর্ক করে দেয়ার দু’দিন পরে অনুষ্ঠিত এই বৈঠকটি অনুষ্ঠিত হয়। গত সপ্তাহে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশী সংযুক্ত আরব আমিরাত সফরে যেয়ে জানান, তার সরকারের কাছে নির্ভরযোগ্য তথ্য রয়েছে যে ভারত তার অভ্যন্তরীণ বিষয় থেকে দৃষ্টি সরাতে পাকিস্তানে হামলার পরিকল্পনা করছে এবং এর জন্য তারা তাদের আন্তর্জাতিক অংশীদারদের কাছ থেকে অনুমতি আদায়ের চেষ্টা করছে। গত রোববার প্রধানমন্ত্রী ইমরান খানওও আন্তর্জাতিক সম্প্রদায়কে জানিয়েছিলেন যে, পাকিস্তানের বিরুদ্ধে ‘মিথ্যা-পতাকা অভিযান’ চালানোর মতো বেপরোয়া পদক্ষেপ নিলে ভারতকে ‘উপযুক্ত জবাব’ দেয়া হবে। সূত্র: ডন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন