মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ইসলাম পূর্ণাঙ্গ জীবন বিধানের নাম

ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২০, ৮:৩১ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, ইসলাম পূর্ণাঙ্গ জীবন বিধানের নাম। ইসলামই একমাত্র পরিপূর্ণ ধর্ম। ইসলামে জবরদস্তির সুযোগ নেই। কিন্তু ইদানিং সরকারের বিভিন্ন পর্যায়ের লোকজনকে বলতে দেখা যাচ্ছে যে, ধর্ম যার যার, উৎসব সবার। এধরণের বক্তব্য ইসলাম কখনো সমর্থন করে না। কেননা ধর্ম যার, উৎসবও তার। কাজেই এধরণের বক্তব্য থেকে বিরত থাকতে হবে। একটি মহল এধরণের ঈমান বিধ্বংস বক্তব্য দিয়ে জাতিকে ঈমানহারা করার পাঁয়তারা করছে। ইসলাম সকল ধর্মের প্রতি সহনশীল ও শ্রদ্ধাশীল। এর অর্থ এই নয়, সব তালগুল পাকিয়ে ফেলতে হবে। কাজেই ধর্ম যার হবে, উৎসবও তারই হবে।
আজ শুক্রবার এক বিবৃতিতে ইউনুছ আহমাদ বলেন, অন্য ধর্মের লোকজনকে খুশি করতে কোনভাবেই ঈমান বিধ্বংসী কথা বলা যাবে না। তিনি বলেন, ইসলামে যেমন ধর্মপালনে জোর জবরদস্তি পছন্দ করে না, সমর্থন করে না, তেমনি অন্যধর্মের গুনকীর্তন করতে গিয়ে ইসলাম ধর্মের বিরুদ্ধাচারণ হয় এমন কথাও বলা যাবে না। ইসলাম ধর্মে আঘাত লাগলে তার প্রতিবাদও করতে হবে।
এদিকে, ইসলামী আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম বলেছেন, অসহায় শীতার্ত মানুষের সাহায্যে সমাজের বিত্তশালীদের এগিয়ে আসা মানবিক দায়িত্ব। তিনি বলেন, সুবিধা বঞ্চিত ও অসহায় শীতার্ত মানুষের মাঝে শীত বস্ত্রবিতরণ করা হয়েছে। তিনি বলেন, সমাজের সুবিধা বঞ্চিত অসহায় মানুষ এই তীব্র শীতে অনেক কষ্টে দিনাতিপাত করছে, তাদের পাশে সহযোগিতার হাত নিয়ে সবার দাঁড়ানো উচিত।
গতকাল সন্ধায় রাজধানীর দৈনিকবাংলা, ডিআইটি রোড, রাজউক এলাকার ভাসমান শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণকালে এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলের সমাজকল্যাণ সম্পাদক মুহাম্মদ ইউনুছ তালুকদার ও মাওলানা নাযীর আহমদ শিবলী।
মাওলানা ইমতিয়াজ আলম বলেন, দেশে ইনসাফপূর্ণ সমাজ প্রতিষ্ঠিত না থাকায় মানুষ বহু কষ্টে দিনাতিপাত করছে। তিনি বলেন, শীতার্তদরিদ্রমানুষের মাঝে শীতবস্ত্রবিতরণের
প্রধানতম দায়িত্ব হলো সরকারের। দেশের দরিদ্র শীতার্ত মানুষের মধ্যে জরুরিভিত্তিতে শীতবস্ত্র বিতরণ করার জন্য তিনি সরকার, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা, সংগঠন ও দানশীল বিত্তশালী ব্যক্তিবর্গএবং বিশেষভাবে সংগঠনের নেতা-কর্মী ও শুভাকাঙ্খীদের প্রতি আহ্বান জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Jack Ali ২৫ ডিসেম্বর, ২০২০, ৯:০১ পিএম says : 0
May Allah wipe out those who do not rule by the Law of Allah from our beloved country and install a muslim leader who will rule our beloved country by the rule of Allah then we will be able to live in our country in peace, security, ability to perform Islam in every aspect in our life>
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন