বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

আ.লীগ ঐক্যবদ্ধ : মাঠে নেই বিএনপি

রাত পোহালেই ধামরাই পৌর নির্বাচন

মো. আনিস উর রহমান স্বপন, ধামরাই (ঢাকা) থেকে | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

ঢাকার ধামরাই পৌর নির্বাচন আগামীকাল সোমবার ২৮ ডিসেম্বর ৪র্থ বারেরমতো অনুষ্ঠিত হবে। এবারে এ পৌরসভায় মোট ভোটারের সংখ্যা ৪২ হাজার ৬শ’ ৪৪ জন। ৩ জন মেয়র, ৯ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ৯টি ওয়ার্ডে ৩৫ জন সাধারণ কাউন্সিলর প্রার্থীর প্রতিদ্ব›িদ্বতা করছেন। প্রচন্ড শীতকে উপেক্ষা করে প্রার্থীরা বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থণাসহ প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করেছেন।
পৌর আ.লীগের সভাপতি ও নৌকা মার্কার মনোনীত মেয়র প্রার্থী বর্তমান মেয়র আলহাজ গোলাম কবির কর্মী-সমর্থকদের নিয়ে প্রতিদিন সকাল থেকে গভীররাত পর্যন্ত প্রতিটি এলাকায় প্রচার-প্রচারনায় ব্যস্ত। নৌকা মার্কায় ভোট দিলে উন্নয়নের ধারা অব্যহত থাকবে বলে প্রতিটি এলাকায় ভোটারদের আশ্বস্ত করেছেন। নৌকা মার্কা বিজয়ের জন্য প্রতিদিন নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছেন উপজেলা চেয়ারম্যান মোহাদ্দেছ হোসেন, এমনটি প্রায় প্রতিটি ইউনিয়নের চেয়ারম্যানসহ যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবকলীগসহ বিভিন্ন সহযোগি সংগঠনের নেতাকর্মীরা।
অপরদিকে প্রচার-প্রচারণায় তেমন দেখা যায়নি ধানের শীষ মার্কার বিএনপি প্রার্থী ২ বারের সাবেক মেয়র দেওয়ান নাজিম উদ্দিন মঞ্জুকে। তবে বিএনপি প্রার্থীকে নির্বাচনী প্রচার-প্রচারণা করতে দেয়নি এমন অভিযোগও ছিল তার। নির্বাচন সুষ্ঠ হলে বিপুল ভোটে বিজয় হবেন বলে আশা প্রকাশ করেছেন তিনি। প্রার্থী ছাড়া বিএনপি অন্য কোন নেতা-কর্মীকে মাঠে দেখা যায়নি।
এদিকে ইসলামী শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী ধামরাই পৌর শাখার সাধারণ সম্পাদক ক্বারি মুহাম্মদ শওকত আলীকে প্রচারনায় মাঠে ছিল। তবে দলের সিদ্ধান্তে তিনি মেয়র প্রার্থী হয়েছেন। কিন্তু বিজয় হওয়ার জন্য মাঠে নেই বলে মনে করেন সাধারণ ভোটারা।
আ.লীগের মেয়র প্রার্থী গোলাম কবির বলেন, ১৯৯৯ সালে ধামরাই পৌরসভা গঠনের পর ২০১৫ সাল পর্যন্ত পৌরসভার তেমন কোন উন্নয়ন হয়নি। ২০১৫ সালে নৌকাপ্রতীক নিয়ে আমি মেয়র নির্বাচিত হয়ে গত পাঁচ বছর পরিষ্কার-পরিচ্ছন্ন রেখে বহু রাস্তাঘাট, ড্রেন নির্মাণ, স্ট্রিট লাইট স্থাপনসহ ধামরাই পৌরসভার ব্যাপক উন্নয়ন করেছি। একই সঙ্গে ১৬দিনের মাথায় দ্বিতীয় শ্রেণির পৌরসভাকে প্রথম শ্রেণিতে উন্নীত করেছি। বন্যা ও করোনায় অসহায় মানুষের পাশে থেকে খাদ্যসামগ্রী বিতরণ করে নিজেও করোনায় আক্রান্ত হয়েছিলাম। তিনি আরো বলেন, এবার যদি আমি বিজয় হতে পারি পৌরসভার বাকি উন্নয়নের কাজ সম্পন্ন করবো।
সাধারণ ওর্য়াডের কাউন্সির এবং সরক্ষিত মহিলা কাউন্সিলরদের প্রচারনায় শেষ সময়েও ছিল সরগরম। নিজ নিজ প্রার্থীর সুনাম মাইকের গানে গানে বলে ভোটারদের মন জয় করার চেষ্টাছিল প্রার্থীদের।
ধামরাই উপজেলা নির্বাচন অফিসার আয়েশা আক্তার জানিয়েছেন, ধামরাই পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোট কেন্দ্র রয়েছে ২১টি। আর মোট ভোটার রয়েছে ৪২ হাজার ৬৪৪ জন। এর মধ্যে নারী ভোটার ২২ হাজার ৬৫ এবং পুরুষ ভোটার রয়েছে ২০ হাজার ৫৭৯ জন। ধামরাই পৌরসভার নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। প্রতিটি কেন্দ্রে নির্বাচন সুষ্ট করতে ব্যাপক আইন শৃংখলা বাহিনী মোতায়েন রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন