বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিরোধীরা অনাকাঙ্খিতভাবে সেনাবাহিনীকে আক্রমণ করছে: ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০২০, ১২:১০ পিএম

পাকিস্তানের ইতিহাসে বিরোধী দলগুলো অনাকাঙ্খিতভাবে সেনাবাহিনীকে আক্রমণ করে কথা বলছে বলে মন্তব্য করেছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেছেন, দেশের সেনাবাহিনীর বিরুদ্ধে অনাকাঙ্খিতভাবে আক্রমণ চালিয়ে যাচ্ছে বিরোধী দলগুলো। একই সঙ্গে ভারতীয় প্রপাগান্ডা যেভাবে সেনাবাহিনীর বিরুদ্ধে ব্যবহার হয়, তারা সেই একই ভাষা ব্যবহার করছে।

ইমরান খান শনিবার বিভিন্ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে চাকওয়ালে এক সমাবেশে বক্তব্যকালে এসব কথা বলেন। তিনি বলেন, এর আগে দেশের ইতিহাসে পাকিস্তানের সেনাবাহিনীর বিরুদ্ধে আক্রমণ করে এভাবে কথা বলেনি বিরোধী রাজনৈতিক দলগুলো। ইমরান খান যেসব প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তার মধ্যে রয়েছে একটি বিশ্ববিদ্যালয়, একটি ৫০০ শয্যার হাসপাতাল, একটি রিং রোড এবং একটি স্কুল। এসব প্রকল্পের খরচ ধরা হয়েছে ১৫০০ কোটি রুপি।

তিনি আরো বলেন, ভারতীয় প্রচারণার টার্গেটে পরিণত হয়েছে পাকিস্তান সেনাবাহিনী। তিনি আরো বলেন, ফেক নিউজ বিষয়ক ওয়েবসাইটগুলো বিরোধী ১১ দলীয় জোট পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্টকে প্রমোট করছে বা তাদের পক্ষে প্রচারণা চালাচ্ছে।

বিরোধীরা দাবি করেছে, গত সাধারণ নির্বাচনে ভোট জালিয়াতিতে ভূমিকা রেখেছে দেশটির ‘এস্টাবলিশমেন্ট’। এমন অভিযোগ প্রত্যাখ্যান করেন ইমরান। এ বিষয়ে তথ্যপ্রমাণ থাকলে তিনি বিরোধীদেরকে পাকিস্তানের নির্বাচন কমিশনে অথবা আদালতে যাওয়ার পরামর্শ দেন। তিনি প্রশ্ন রাখেন, আপনারা কি পার্লামেন্টে গিয়ে এই ইস্যু তুলে ধরেছেন? ইমরান খান পাল্টা বিরোধীদের সমালোচনা করেন। তিনি বলেন, দেশবাসী জানেন বর্তমান বিরোধী দলগুলো গত ৩০ বছরের ওপরে দেশকে কিভাবে লুটেপুটে খেয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন