শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ধনঞ্জয়াকে হারানোর দিনটি শ্রীলঙ্কার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

শুরুটা জুতসই ছিল না শ্রীলঙ্কায়। টপ অর্ডারের ব্যর্থতার পর মিডল অর্ডারে অবশ্য তারা ঘুরে দাঁড়ায় দারুণভাবে। দীনেশ চান্দিমাল, ধনঞ্জয়া ডি সিলভা আর নিরোশান ডিকভেলা দলকে রাখেন পথে। তাদের ব্যাটে বড় সংগ্রহই গড়েছে শ্রীলঙ্কা।

গতপরশু সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টের প্রথম দিন শেষে ৬ উইকেটে ৩৪০ রান করে লঙ্কানরা। সেখান থেকে গতকাল বেশিদূর এগুতে পারেনি সফরকারীরা, থেমেছে ৩৯৬ রানে। দলের হয়ে সর্বোচ্চ ৮৫ রান করেন চান্দিমাল। চোট পেয়ে মাঠ ছাড়ার আগে ধনঞ্জয়ার ব্যাট থেকে আসে ৭৯ রান। ফিফটির এক রান আগে শেষ হয়েছে ডিকভেলার ইনিংস। গতকাল দলটিকে চারশ’র কাছাকাছি নিয়ে গেছেন দাসুন শানাকার ঝড়ো ব্যাটিং। ৬৬ রানে অপরাজিত ছিলেন এই মিডলঅর্ডার। প্রোটিয়াদের হয়ে অভিষেকেই চমক দেখিয়েছেন লুথো সিপামলা। এই পেস অলরাউন্ডার ৭৬ রানে নিয়েছেন ৪ উইকেট। এছাড়া আরেক পেস অলরাউন্ডার ভিয়ান মোল্ডারের ৬৯ রানে শিকার ৩ উইকেট।

দুই ওপেনারের শত রানের জুটিতে বড় রান তাড়ার জবাবটাও শক্ত হাতেই দিচ্ছে দক্ষিণ আফ্রিকাও। দলীয় ১৪১ রানের মাথায় এইডেন মার্করাম ফিরে গেলে রাশ পড়ে রানের গতিতে। তবে অপরপ্রান্ত ঠিকই দাপিয়ে বেড়াচ্ছেন ডিন এলগার। এগিয়ে চলেছেন আরেকটি সেঞ্চুরির দিকে। রিপোর্টটি লেখা পর্যন্ত ঐ এক উইকেট হারানো প্রোটিয়াদের সংগ্রহ ১৮০। ৮৬ রানে অপরাজিত আছেন এলগার। তাকে সঙ্গ দিতে নামা রসি ভেন ডার ডুসানের ঝুলিতে ৮ রান।

তবে এর ফাঁকে ধনাঞ্জয়াকে নিয়ে বড় দুঃসংবাদই পেল শ্রীলঙ্কা। বাম ঊরুর চোটে দক্ষিণ আফ্রিকা সফর শেষ হয়ে গেছে এই অলরাউন্ডারের। পরীক্ষার পর গতকাল দুই টেস্টের সিরিজ থেকে তার ছিটকে যাওয়ার বিষয়টি নিশ্চিত করে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। দুই সপ্তাহ তাকে দলের বাইরে থাকতে হবে বলে ধারণা করা হচ্ছে। আগামী মাসে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে তাকে পাওয়ার আশা করছে শ্রীলঙ্কা। আগামী ১৪ জানুয়ারি গলে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন