বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

চেলসিকে উড়িয়ে জয়ের স্বাদ পেল আর্সেনাল

ইউনাইটেডকে থামাল লেস্টার, সিটির স্বস্তির জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

বক্সিং ডে’র ফল

লেস্টার সিটি ২-২ ম্যানইউ
ফুলহ্যাম ০-০ সাউদাম্পটন
অ্যাস্টন ভিলা ৩-০ ক্রিস্টাল প্যালেস
আর্সেনাল ৩-১ চেলসি
ম্যানসিটি ২-০ নিউক্যাসল
শেফিল্ড ইউ. ০-১ এভারটন

ইংলিশ প্রিমিয়ার লিগে টানা সাত ম্যাচে কোনো জয় নেই। এর মধ্যে পাঁচটিতেই কপালে জুটেছে হার। বড়দিনের ছুটি থেকে ফিরেই নিজেদের মেলে ধরল দুর্দান্তভাবে। দেয়ালে পিঠ ঠেকে যাওয়া অবস্থায় দাপুটে ফুটবল খেলে চেলসিকে উড়িয়ে দিয়েছে মিকেল আর্তেতার দল। গতপরশু রাতে এমিরেটস স্টেডিয়ামে ইংলিশ প্রিমিয়ার লিগে বক্সিং ডে’র ম্যাচে ৩-১ গোলে জিতেছে আর্সেনাল। একটি করে গোল করেন আলেকসঁদ লাকাজেত, গ্রানিত জাকা ও বুকায়ো সাকা। চেলসির একমাত্র গোলদাতা ট্যামি আব্রাহাম।

সাত ম্যাচ পর লিগে জয়ের স্বাদ পেল আর্সেনাল। সবশেষ গত ১ নভেম্বর ম্যানচেস্টার ইউনাইটেডের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে ১-০ গোলে জিতেছিল তারা। মাঝে সাত ম্যাচের পাঁচটিতেই তারা হেরেছিল। এমন দুর্দশা কাটানো পূর্ণ পয়েন্ট প্রাপ্তির পর উচ্ছ্বসিত আর্তেতা ব্রিটিশ গণমাধ্যম বিবিসিকে বলেন, ‘আজ (শনিবার) প্রধান বিষয় হলো ম্যাচের ফল। সত্যিই আমাদের এই জয়টি দরকার ছিল। গত আট সপ্তাহ ধরে ফল নিয়ে আমরা খুব দুর্ভাগ্যের শিকার ও হতাশ হয়েছি। তাই এটি আমাদের জন্য দারুণ একটি দিন। খেলা শুরুর বাঁশি বাজার পর থেকেই আপনারা দেখতে পেয়েছেন যে, আমাদের দলটি তেজ ও জেতার আগ্রহ নিয়ে মাঠে নেমেছে।’

এদিকে, বড়দিনের আনন্দটা একটু ফিকেই হয়ে গিয়েছিল ম্যানচেস্টার সিটির কাছে। খবর এসেছিল, করোনায় আক্রান্ত হয়েছেন দলের অন্যতম স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস ও ম‚ল রাইটব্যাক কাইল ওয়াকার। এই দুজনকে বাদ দিয়ে সিটি কেমন খেলে, দেখার আগ্রহ ছিল অনেকেরই। ইতিহাদ স্টেডিয়ামে শুরু থেকে শেষ পর্যন্ত আধিপত্য বজায় রেখে নিউক্যাসল ইউনাইটেডকে সহজেই হারিয়েছে সিটি। ধরে রেখেছে গত দুই দশক ধরে প্রিমিয়ার লিগে ঘরের মাঠে দলটির বিপক্ষে জয়ের ধারাবাহিকতা। ম্যাচটি ২-০ গোলে জিতে পয়েন্ট টেবিলে শীর্ষ পাঁচে ফিরেছে সিটি। দুই অর্ধে একটি করে গোল করেন ইলকাই গিনদোয়ান ও ফেররান তরেস। লিগে নিজেদের মাঠে নিউক্যাসলের বিপক্ষে এই নিয়ে টানা ১২ ম্যাচ জিতল সিটি। সবশেষ তাদের মাঠ থেকে নিউক্যাসল জয় নিয়ে ফিরেছিল ২০০০ সালের সেপ্টেম্বরে, ১-০ গোলে। তবে এই ম্যাচে সিটি হারলেই বরং চমক হতো। সব প্রতিযোগিতা মিলিয়ে এ নিয়ে নিউক্যাসলের বিরুদ্ধে টানা ১২ ম্যাচ জিতল সিটি। শুধু তা-ই নয়, বড়দিনের সময় এই ‘বক্সিং ডে’ ম্যাচে নিউক্যাসলের রেকর্ড বরাবরই খারাপ। বছরের এই সময়ে তারা হেরেছে ১৫ ম্যাচ, এত বেশি ম্যাচ বক্সিং ডেতে কেউ হারেনি। দলের খেলায় বেশ সন্তুষ্ট গার্দিওলা, ‘ঠিক এভাবেই আমাদের খেলা উচিত। দুর্ভাগ্যবশত, এর চেয়ে বেশি গোল দিতে পারিনি আমরা। কিন্তু দিন শেষে এটা বেশ ভালো একটা ফল, ৩ পয়েন্ট পাওয়ার মতো।’

তবে রাতের সবচেয়ে জমজমাট লড়াইটি হয়েছে কিং পাওয়ার স্টেডিয়ামে। লিগ টেবিলের দুই ও তিন নম্বর দলের মধ্যে দুইবার এগিয়ে গিয়েও জিততে পারল না ম্যানচেস্টার ইউনাইটেড। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ম‚ল্যবান একটি পয়েন্ট নিশ্চিত করেছে লেস্টার সিটি। লেস্টারের স্টেডিয়ামের ম্যাচটি ২-২ ড্র হয়েছে। প্রিমিয়ার লিগে মার্কাস র‌্যাশফোর্ডের ৫০তম গোলে সফরকারীরা এগিয়ে যাওয়ার পর সমতা টানেন হার্ভে বার্নস। দ্বিতীয়ার্ধে ব্রুনো ফের্নান্দেসের গোলে এগিয়ে যাওয়ার পর আত্মঘাতী গোলে পয়েন্ট হারায় ইউনাইটেড। প্রতিপক্ষের মাঠে টানা ১০ জয়ের পর পয়েন্ট হারাল ইউনাইটেড। গত জানুয়ারিতে লিভারপুলের বিপক্ষে সবশেষ অ্যাওয়ে ম্যাচে হেরেছিল প্রতিযোগিতার সফলতম দলটি।

পয়েন্ট টেবিলের আগের অবস্থানেই আছে দল দুটি। ১৫ ম্যাচে নয় জয় ও এক ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে ব্রেন্ডন রজার্সের লেস্টার। এক ম্যাচ কম খেলে আট জয় ও তিন ড্রয়ে ২৭ পয়েন্ট নিয়ে চারে আগের লিগ ম্যাচে লিডস ইউনাইটেডকে ৬-২ গোলে উড়িয়ে দেওয়া উলে গুনার সুলশারের ইউনাইটেড। ১৪ ম্যাচে সাত জয় ও পাঁচ ড্রয়ে ২৬ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে উঠেছে সিটি। সমান ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে ১৩তম স্থানে নিউক্যাসল। ১৫ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে ১৫তম স্থানে আছে আর্সেনাল। সমান ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে সাতে চেলসি। শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে ১-০ গোলে জেতা এভারটন লেস্টারের সমান ১৫ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে দুইয়ে উঠেছে। ১৪ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে গতবারের চ্যাম্পিয়ন লিভারপুল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন