বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

থার্টি ফার্স্ট নাইটে র‌্যাবের ত্রিমাত্রিক নিরাপত্তা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

ইংরেজি বছরের প্রথম প্রহরকে (থার্টি ফার্স্ট নাইট) কেন্দ্র করে বিশেষ নিরাপত্তা ব্যবস্থার কথা জানিয়েছে র‌্যাব। এবারই প্রথম থার্টি ফার্স্ট নাইটে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে র‌্যাব। র‌্যাব সূত্রে এসব তথ্য জানা গেছে।

র‌্যাবের মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ বলেন, এই থার্টি ফার্স্ট নাইট যেকোনও বছরের চেয়ে ব্যতিক্রম। করোনাকালে নতুন বছরকে গ্রহণ করতে যাচ্ছি। এবার থার্টি ফাস্ট নাইট কেন্দ্রিক কোনও ধরনের নিরাপত্তা হুমকি নেই। তবে সব ধরনের চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত থাকবে র‌্যাব।

তিনি আরও বলেন, এবারই প্রথম ত্রিমাত্রিকভাবে থার্টি ফার্স্ট নাইট কেন্দ্রিক নিরাপত্তা ব্যবস্থার প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। প্রথম পর্যায়ে সাদা পোশাকধারী র‌্যাব সদস্যরা মাঠে থাকবেন। দ্বিতীয় পর্যায়ে র‌্যাবের যে ১৫টি ব্যাটেলিয়ন রয়েছে, তারা নিজস্ব এলাকায় টহলের দায়িত্বে থাকবেন। সর্বশেষ সামাজিক যোগাযোগ মাধ্যমে র‌্যাবের সাইবার ইউনিট বিশেষ নজরদারি চালাবে। যে কোনও ধরনের জঙ্গী হামলা বা নাশকতার পরিকল্পনা রুখতে তারা কাজ করবে। অর্থাৎ এই ত্রিমাত্রিকভাবে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে থার্টি ফার্স্ট নাইট কেন্দ্রিক নিরাপত্তা দিবো। অন্য আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সমন্বয় করে কাজ করবে র‌্যাব। সবাই ঘরে বসে নিজের পরিবার পরিজনদের সঙ্গে আনন্দ করার আহবান জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন