বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নয় ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদন্ড

মাদক মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

রাজধানীর দারুসসালাম থানায় দায়ের হওয়া মাদকের মামলায় ৯ মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। গতকাল ঢাকা বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মোহাম্মদ আসিফুজ্জামান এ রায় ঘোষণা করেন।

প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা করে অর্থদন্ড অনাদায়ে ৬ মাসের কারাদন্ড দেয়া হয়। মামলার ৯ আসামির মধ্যে ৩ জন কারাগারে এবং ৬ জন পলাতক রয়েছে। মামলায় রাষ্ট্রপক্ষ মোট ১৪ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে রায় ঘোষণা করা হয়।

যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত আসামিরা হচ্ছেন- আরিফুল ইসলাম, শফিকুল ইসলাম, আরিফ হোসেন, হাসান মিয়া, ইমতিয়াজ হোসেন, নাজমুল হাসান, রুহুল আমিন, আলমগীর হোসেন ও সৈয়দ মিজানুর রহমান। এদের মধ্যে আরিফুল ইসলাম, ইমতিয়াজ হোসেন ও সৈয়দ মিজানুর রহমান রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিল। বাকি আসামিরা পলাতক রয়েছেন।

উল্লেখ্য, ২০১২ সালের ৩০ মে ৯ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকা বিশেষ জজ আদালত-৬ এর বিচারক মো. ফজিলা বেগম। এ মামলায় বিভিন্ন সময় আদালতে সাত জন সাক্ষ্য দিয়েছেন। এর আগে ২০১২ সালের ১০ মার্চ ডিএমপির গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগের সহকারী পুলিশ কমিশনার মো. শরিফুল ইসলাম খান ১৪ জনকে সাক্ষী করে আদালতে অভিযোগ পত্র দাখিল করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন