মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মেধার ভিত্তিতে টেকনোলজিস্ট নিয়োগ দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

প্রতিযোগিতামূলক নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ মেধাবী মেডিকেল টেকনোলজিস্টদেরকে সরকারি চাকুরীতে নিয়োগের দাবি জানিয়েছে নিয়োগ বাস্তবায়ন আহবায়ক কমিটি। গতকাল স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে দেয়া এক স্বারকলিপিতে এ দাবি জানানো হয়েছে।

নিয়োগ ২০২০ বাস্তবায়ন কমিটির আহবায়ক মো. মুক্তাদির রহমান, সদস্য সচিব আল-আমিন, নিয়োগ ২০১৩ বাস্তবায়ন আহবায়ক কমিটির আহবায়ক মো. ফিরোজ হোসেন, সদস্য সচিব অনুপ মিস্ত্রী এবং বেকার এন্ড প্রাইভেট সার্ভিসেস মেডিকেল টেকনোলজিস্ট এসোসিয়েশনের সভাপতি মো. শফিকুল ইসলাম ও মহাসচিব সিরাজুল ইসলাম এক বিবৃতিতে বলেন, করোনা রোগীদের জরুরি চিকিৎসা সেবায় প্রধানমন্ত্রী সৃষ্ট মেডিকেল টেকনোলজিস্ট পদে নিয়োগের লক্ষ্যে ইতোমধ্যে স্বাস্থ্য অধিদফতরে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে এবং মৌখিক পরীক্ষার প্রস্তুতি চলছে। এ অবস্থায় এই নিয়োগ প্রক্রিয়াকে অসৎ উদ্দেশ্যে বিতর্কিত করে তা বাতিলের দাবি অযৌক্তিক এবং ষড়যন্ত্রমূলক। এ ষড়যন্ত্রের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তারা বলেন, স্বাস্থ্য অধিদফতরের মেডিকেল টেকনোলজিস্ট পদে নিয়োগের ক্ষেত্রে কথিত স্বেচ্ছাসেবকদেরকে নিয়োগের কোন বিধান নাই।

সরাসরি নিয়োগের দাবিতে কথিত স্বেচ্ছাসেবকরা কখন, কোন হাসপাতালে, কোন প্রক্রিয়ায়, কোন তারিখে যোগদান করেছেন তা সারা বাংলাদেশের কোন মেডিকেল টেকনোলজিস্ট জানে না। তাছাড়া গত জুন মাসে অস্বচ্ছ প্রক্রিয়ায় স্বেচ্ছাসেবকদের নামে কিছু সংখ্যক মেডিকেল টেকনোলজিস্টদেরকে সরাসরি নিয়োগ প্রদান করা হলে তখন ওই নিয়োগ প্রক্রিয়া নিয়ে বিতর্কের সৃষ্টি হয়। ওই নিয়োগে আর্থিক লেনদেনের বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে প্রমাণসহ প্রকাশিত ও প্রচারিত হয়েছে। সে সময় দুর্নীতিবাজ কুচক্রী মহলের দুর্নীতি অডিওসহ প্রকাশ হওয়ার পরেও সেই মহলটি প্রধানমন্ত্রীর সদিচ্ছাকে বিতর্কিত করার লক্ষ্যে পূর্বের ন্যায় আবারও নিয়োগ-বাণিজ্যের জন্য কথিত স্বেচ্ছাসেবীদেরকে নিয়োগ পরীক্ষা ছাড়াই সরাসরি নিয়োগের দাবিতে উঠেপড়ে লেগেছে।

বিবৃতিতে অসাধু চক্রকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহণ পূর্বক অবিলম্বে সদ্য অনুষ্ঠিত নিয়োগ পরীক্ষার ফলাফল ঘোষণা করে মেধার ভিত্তিতে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করে মেধাবীদেরকে আর্ত-মানবতার সেবায় নিয়োজিত করার আহবান জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন