শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রাম ছাত্রদলের নেতৃত্বে সাইফুল-তুহিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

মো. সাইফুল আলমকে আহবায়ক ও শরীফুল ইসলাম তুহিনকে সদস্য সচিব করে চট্টগ্রাম নগর ছাত্রদলের ৩৫ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। গত শনিবার রাতে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল এই কমিটি অনুমোদন করেন। এর মাধ্যমে মহানগর ছাত্রদল নেতাদের গড় বয়স কমেছে কমপক্ষে ২২ বছর। কারণ ২০০৫ সালে এসএসসি পাস করা ছাত্র নেতাদের হাতে ছাত্রদল নেতৃত্ব তুলে দিলো কেন্দ্রীয় সংসদ। নব গঠিত কমিটির মাধ্যমে নগর ছাত্রদলে পঞ্চাশোর্ধ বয়সের গাজী সিরাজ ও বেলায়েত হোসেন বুলুর নেতৃত্বাধীন কমিটি বিলুপ্ত হলো।

কমিটিতে যুগ্ম আহবায়ক করা হয়েছে ১৯ জনকে। তারা হলেন, আসিফ চৌধুরি লিমন, তারিকুল ইসলাম তানভির, সালাউদ্দিন সাহেদ, সামিয়া আমিন চৌধুরি জিসান, জি.এম সালাউদ্দিন কাদের আসাদ, মুহাম্মদ আরিফুর রহমান (মাস্টার আরিফ), জহির উদ্দিন বাবর, আরিফুর রহমান মিঠু, শহিদুল ইসলাম সুমন, সাব্বির আহমেদ, এম.এ হাসান বাপ্পা, রাজিবুল হক বাপ্পি, মাহমুদুর রহমান বাবু, ইসমাইল হোসেন, মোহাম্মদ আনাস, জাহিদ হোসেন খান যসি, নূর নবী (মহররম), নুর জাফর নাঈম রাহুল ও ফখরুল ইসলাম শাহীন।

কমিটির ১৪ জন সদস্য হলেন, নজরুল ইসলাম, শামসুদ্দিন (শামসু), ইমরান হোসেন বাপ্পি, আবু কাউসার, শাহরিয়ার আহমেদ, আল মামুন সাদ্দাম, দেলোয়ার হোসেন শিশির, তারেক আজিজ বিপ্লব, মামুদুল হাসান রাজু, কামরুল হাসান আকাশ, এনামুল হক, আবুল হাসনাত জুয়েল, আব্বাস উদ্দিন ও রকি উদ্দিন পিচ্চি।

এর আগে ২০১৩ সালে নগর ছাত্রদলের ১১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছিল। সাড়ে সাত বছর পর ৩০ নভেম্বর ২০২০ ছাত্রদলের দুই শতের কাছাকাছি বিবাহিত, ব্যবসায়ী, প্রবাসীদের নিয়ে ২৭২ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

নানা বিতর্ক জন্ম দেওয়া সেই ২৭২ সদস্যের কমিটির আকার বাড়িয়ে করা হয়েছে পাঁচ শতাধিক।
৩৫ সদস্যের এই কমিটি ঘোষণা করে নগরীর সকল থানা, ওয়ার্ড ও কলেজ কমিটি গঠন করে ৯০ দিনের মধ্যে কেন্দ্রীয় সংসদের কাছে জমা দেওয়া নির্দেশনা দেওয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন