শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শতাব্দী সেরা রোনালদো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২০, ১১:৫৮ এএম

গ্লোব সকার অ্যাওয়ার্ডের একুশ শতকের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। এই পুরস্কার জয়ে জুভেন্টাসের পর্তুগিজ তারকা পেছনে ফেলেছেন প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি ও সাবেক ব্রাজিলিয়ান তারকা রোনালদিনহোকে।

রবিবার দুবাইয়ে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে বিভিন্ন ক্যাটাগরিতে সেরাদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। একুশ শতকের সেরা কোচ নির্বাচিত হয়েছেন পেপ গার্দিওলা।

এই শতকের সেরা ক্লাব রিয়াল মাদ্রিদ। ২০০১ থেকে ২০২০ সময়ের সেরা ফুটবলারের পুরস্কারে রোনালদো, মেসি, রোনালদিনহোর সঙ্গে আরো ছিলেন লিভারপুলের মোহামেদ সালাহ।

৩৫ বছর বয়সী রোনালদো সাফল্যে মোড়ানো এই সময়ে জিতেছেন রেকর্ড পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ, ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে তিনটি ইংলিশ প্রিমিয়ার লিগ, রিয়াল মাদ্রিদের হয়ে দুটি লা লিগা, জুভেন্টাসের হয়ে দুটি সেরি এ, দেশের হয়ে একটি ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ও উয়েফা নেশন্স লিগসহ অনেক শিরোপা।

গ্লোব সকার অ্যাওয়ার্ডে ২০১১ সাল থেকে বর্ষসেরা ফুটবলার নির্বাচিত করা হচ্ছে। গতবার টানা চতুর্থ ও মোট ষষ্ঠবারের মতো পুরস্কারটি জিতেছিলেন রোনালদো। এবার একই মঞ্চে পেলেন আরো বড় স্বীকৃতি।

চ্যাম্পিয়ন্স লিগের রেকর্ড ১৩৪ গোলের মালিক রোনালদো পুরস্কার হাতে উচ্ছ্বাসভরা কণ্ঠে পরিবার-পরিজন সবাইকে ধন্যবাদ জানান। কৃতজ্ঞতা প্রকাশ করেন ভোট দেওয়া সবার প্রতি, ‘এটি অসাধারণ এক অর্জন।

পুরস্কারটি সামনে এগিয়ে যেতে অনুপ্রেরণা জোগাবে। সেরার স্বীকৃতি পাওয়াটা অনেক সম্মানের। আশা করি, বর্তমান দুরূহ পরিস্থিতি (মহামারি) আগামী বছর কেটে যাবে। আমরা জীবনটা উপভোগ করতে পারব। ধন্যবাদ সবাইকে। আশা করি, এখনো অনেক বছর খেলতে পারব। ’

এদিকে ২০২০ সালের বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছেন বরার্ট লেভানডোস্কি। বর্ষসেরা কোচের পুরস্কার জিতেছেন বায়ার্নের হান্স ফ্লিক। বর্ষসেরা ক্লাব নির্বাচিত হয়েছে বায়ার্ন মিউনিখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন