শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খুলনার চালনা পৌরসভায় চলছে ভোট

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২০, ১:৩২ পিএম

খুলনার চালনাপৌরসভায় ভোটগ্রহণ চলছে। আজ সোমবার সকাল আটটায় ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে চলবে বিকাল চারটা পর্যন্ত।

এদিন চালনার ভোট কেন্দ্রগুলোতে সকাল থেকে ভোটারদের উপস্থিতি চোখে পড়ার মতো। ভোটাররা কেন্দ্রে এসেছে আনন্দের সঙ্গে ভোট দিতে। সকাল থেকে এখনো পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। এ পৌরসভায় ইভিএমে ভোট দিচ্ছে ভোটাররা। চালনা পৌরসভার নম্বর ভোটকেন্দ্রে সকাল আটটা থেকে নয়টা পর্যন্ত এক ঘন্টায় ৯৪ টি ভোট পড়ে বলে জানিয়েছেন প্রিসাইডিং কর্মকর্তা শেখ মাহাবুর রহমান। তিনি বলেন, শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। উৎসবমূখর পরিবেশে ভোটাররা ভোট দিচ্ছেন।

দাকোপ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিন্টু বিশ্বাস বলেন, ভোটের পরিবেশ সুষ্ঠু রাখতে ২০২ জন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। এর মধ্যে পুলিশ, আনসার ও বিজিবি সদস্যরা থাকবেন। মোট নয়টি ভোট কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ চলছে।ভোটকেন্দ্র ও নির্বাচনী এলাকায় পুলিশ ও অন্যান্যআইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করছেন। এর মধ্যে প্রত্যেক কেন্দ্রে নয়জন করে পুলিশ ও আনসার সদস্য এবং বিজিবি (প্রতি প্লাটুনে ২০জন) দুই প্লাটুন ভোটের মাঠে নিয়োজিত আছে।

তিনি আরও জানান, চালনা পৌরসভা নির্বাচনে ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োজিত রয়েছেন। তাঁরা আচরণবিধি প্রতিপালনসহ সার্বিক বিষয়ে দায়িত্ব পালন করবেন। নির্বাচনে একজন রিটার্নিং কর্মকর্তা ও একজন সহকারি রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন। নির্বাচনে প্রিসাইডিং কর্মকর্তা নয়জন, সহকারী প্রিসাইডিং কর্মকর্তা ৪৩ জন এবং পোলিং কর্মকর্তা ৮৬ জন

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন