শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

এই মুহূর্তেই নির্বাচন কশিমনের পদত্যাগ করা উচিত; ইভিএম বাংলাদেশের জন্য উপযোগী নয়-মির্জা ফকরুল

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২০, ৭:৫১ পিএম

আবারও নির্বাচন কমিশনের পদত্যাগ চাইলেন মির্জা ফকরুল। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন ,নির্বাচন কমিশনের এই মুহূর্তেই পদত্যাগ করা উচিত,কারণ বিশিষ্ট নাগরিক ও বুদ্ধিজীবিরা মনে করেন এই নির্বাচন কমিশন দুর্নীতিগ্রস্ত। নির্র্বাচন কমিশন অযোগ্য ও ব্যার্থ। তাদের থাকা উচিত না। ইভিএম বাংলাদেশর জন্য উপযোগী নয়। স্থানীয় পর্যায় ইভিএম নিয়ে যাওয়ার পিছনে একটি উদ্দেশ্য কাজ করছে।
বাংলাদেশ সময়  সোমবার (২৮ ডিসেম্বর) সন্ধ্যার আগে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ পৌরসভার ভোট গ্রহণ শেষে কালিবাড়ি ঠাকুরগাঁওয়ে তার নিজ বাসভবনে সাংবাদিকদের এসব বলেন তিনি।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ইভিএম বাংলাদেশের জন্য উপযোগি কোন ব্যবস্থা নয়, স্থানীয় পর্যায় ইভিএম নিয়ে যাওয়ার পিছনে একটি উদ্দেশ্য কাজ করছে সেটা পুরোপুড়ি বর্তমান সরকার আওয়ামীলীগকে সহযোগিতা করা।
মির্জা ফখরুল আরও বলেন, অন্যান্য যে সব দেশে ইভিএম চালু আছে, সেটা হচ্ছে একটা পেপার ব্যাংক। সেখানে যে সিমব্যালে ভোট দেয়া হয় সেটার একটা রিপিপ্ট দেয়া হয়। যেহেতু এখানে সেই ব্যবস্থা নেই। সেক্ষেত্রে জালিয়তি, ভোট চুরির যথেষ্ট সুযোগ রয়ে গেছে। নির্বাচন কমিশন সম্পর্কে বলেন তিনি এই নির্বাচন কমিশন অযোগ্য, ব্যার্থ।  

প্রথম ধাপের পৌরসভা নির্বাচন নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, নির্বাচন নিয়ে জনগণের কোনোরকম আগ্রহ নেই। ইভিএম ব্যবহার করে ভোট দিলে ভোটার একটা কাগজ পায় সেটা পর্যন্ত ভোটারদের দেয়া হয় না। দেশের বিভিন্ন এলাকায় পৌরসভা নির্বাচনে তিনি সরকারি দলের ভোট কেন্দ্র দখল, চুরির অভিযোগ এনে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবী জানান।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈরমুর রহমান, সহ সভাপতি ও পৌর মেয়র মির্জা ফয়সল আমীন, বিএনপি নেতা আব্দুল হামিদসহ বিএনপির বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা । 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন