ঢাকা বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭, ১৮ রজব ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

২০২০ শুধু বিএনপি’র জন্য নয় গোটা পৃথিবীর মানুষের জন্য খারাপ বছর-মির্জা ফখরুল

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২০, ২:৪২ পিএম | আপডেট : ২:৫৪ পিএম, ২৯ ডিসেম্বর, ২০২০

২০২০ শুধু বিএনপির জন্য নয় পৃথিবীর জন্য একটা খারাপ বছর উল্লেখ করে ফখরুল বলেন, এই বছরে সরকারের কর্তৃত্ববাদের যে চেহেরা তা আরো প্রচন্ডভাবে বেড়িয়ে এসেছে,ডিজিটাল আইনে অনেক সাংবাদিককে গ্রেফতার করা হয়েছে,ধর্ষণ এ বছরের মধ্যে সবথেকে বেশি বেড়েছে,দুর্নীতি সবথেকে বেশি বেড়েছে সেই সাথে জনগনের অধিকার হরণ এই বছরেই সব থেকে বেশি হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
তিনি আরও বলেন, প্রথম ধাপ পৌর নির্বাচনের ফলাফল এ সরকারের আমলের সব নির্বাচনের মতই পূর্ব নির্ধারিত ছিলো । পৃথিবী জুরে প্রত্যাখ্যাত ইভিএম পদ্ধতি এসব নীল নকশার অন্যতম সহযোগী পদ্ধতি। এর মধ্য দিয়ে প্রোগ্রাম করাই থাকে কাকে কোনটা সিট কত ভোট দেয়া হবে। যে বোতামই টেপা হোক, এর ২টা ধানের শীষে গেলে ৮টা নৌকায় যাবে। বিএনপি মনে করছে , এখন স্থানীয় সরকারগুলোও জালিয়াতির মাধ্যমে আওয়ামী লীগ নিয়ে নিচ্ছে যা অতীতে কখনই হয়নি। ৮০% এর বেশি ভোট পড়াকে হাস্যকর বলে উল্লেখ করেন।
মঙ্গলবার(২৯ ডিসেম্বর) সকালে ঠাকুরগাঁওয়ে নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, ২০২১ সালে জনগনের অধিকার ফিরিয়ে দেবার প্রত্যাশা করে বিএনপির এই মহাসচিব বলেন, নতুন বছরের দিকে দেশের জনগনের যে অধিকার রয়েছে, সে অধিকার ফিরিয়ে পাবার জন্য আমার অবশ্যই প্রত্যাশা করবো। সেই সাথে প্রত্যাশা করবো জনগন তাদের অধিকার ফিরিয়ে পাবার জন্য ঐক্যবদ্ধ হবে।

দেশে করোনা ভাইরাস আসার পরে কয়েকটি জিনিস খুব পরিস্কার হয়েছে,তার মধ্যে একটি হচ্ছে এখানকার স্বাস্থ্যব্যবস্থা সবচেয়ে ভঙ্গুর। এখানে সরকারি যে স্বাস্থ্য ব্যবস্থা রয়েছে সেটি সবটাই দুর্নীতি দিয়ে ভরা। সাধারণ মানুষের চিকিৎসা সেবা পাওয়ার যে সুযোগ এটি এখানে সবচেয়ে কম

ফখরুল আরো বলেন, সরকারের তরফ থেকে বলা হচ্ছে করোনার ভ্যাকসিন সরবরাহ করা হবে ভারত থেকে। এটা কে সংগ্রহ করবেন, একজন ব্যক্তি মালিকাধীন মানে একটি কোম্পানী যার মালিক হচ্ছেন এই সরকারের উপদেষ্টা। তারা প্রায় দেড় ডলার বেশি দিয়ে এগুলো আনবেন। সরকারের প্রতিটি ক্ষেত্রে চুরি করার যে একটা প্লান থেকে যায় ঠিক সেই ভাবে তারা এই চুড়িগুলো করছে।

এসময় জেলা বিএনপিসাধারণ সম্পাদক ফয়সল আমিন সহ জেলা ও উপজেলা বিএনপির নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন