বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সন্ধ্যার মধ্যে ভাসানচরে পৌঁছাবে রোহিঙ্গাদের নিয়ে ৫ জাহাজ

রোহিঙ্গারা ভাসানচরে যাওয়ার আগ্রহে স্থানীয়দের মাঝে স্বস্তি

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২০, ৫:১৭ পিএম

রোহিঙ্গাদের দ্বিতীয় দলের তিন শতাধিক সদস্যবাহী নৌবাহিনীর একটি জাহাজ নোয়াখালীর ভাসানচরে পৌঁছায় বেলা ১ টার দিকে। বাকি চারটি জাহাজও একে একে ভাসানচরে পৌঁছানোর কথা সন্ধ্যার মধ্যে।

আজ মঙ্গলবার বেলা পৌনে একটার দিকে রোহিঙ্গাবাহী নৌবাহিনীর প্রথম জাহাজটি ভাসানচরে পৌঁছায়।

রোহিঙ্গাদের দ্বিতীয় দলে চার শতাধিক পরিবারের মোট ১ হাজার ৮০৪ জন নারী, পুরুষ ও শিশু রয়েছে।

সকাল সোয়া নয়টার দিকে নৌবাহিনীর পাঁচটি জাহাজে করে রোহিঙ্গা দলটি ভাসানচরের উদ্দেশে রওনা দেয় চট্টগ্রাম থেকে। নৌবাহিনীর জাহাজগুলো চট্টগ্রাম বোট ক্লাব থেকে যাত্রা করে।

ভাসানচরে যাওয়ার উদ্দেশ্যে গতকাল সোমবার কক্সবাজারের বিভিন্ন শিবির থেকে চট্টগ্রাম রওনা হন এই রোহিঙ্গারা। তাঁদের নিয়ে উখিয়া ডিগ্রি কলেজের মাঠ থেকে বেলা সাড়ে ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৩০টির বেশি বাস চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যায়।

শরণার্থী ও প্রত্যাবাসন কমিশনারের কার্যালয়ের এক কর্মকর্তা জানান, স্বেচ্ছায় ভাসানচরে যেতে ইচ্ছুক রোহিঙ্গারা গত রোববার থেকে নিজ নিজ শিবিরের কর্মকর্তার কার্যালয়ে নিজেদের নাম অন্তর্ভুক্ত করেন। তারপর ভাসানচরে যাওয়ার উদ্দেশে গতকাল তাঁরা রোহিঙ্গা শিবির থেকে চট্টগ্রাম যান।

এর আগে ৪ ডিসেম্বর প্রথম দফায় কক্সবাজারের উখিয়া কলেজের মাঠ থেকে রোহিঙ্গাদের নিয়ে ৩৬টি বাস চট্টগ্রামে যায়। পরে সেখান থেকে নৌবাহিনীর জাহাজে করে ১ হাজার ৬৪২ রোহিঙ্গাকে ভাসানচরে নিয়ে যাওয়া হয়।

এদিকে স্বেচ্ছায় রোহিঙ্গাদের একটি অংশ ভাসানচর যাওয়ার আগ্রহ প্রকাশ করায় এখন অনেকের মাঝে আগ্রহ সৃষ্টি হয়েছে। এতে করে স্থানীয় জনসাধারণের মাঝেও স্বস্তি দেখা দিয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন