বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

এনসিসি ব্যাংকে এমডি হিসেবে মামদুদুর রশীদের যোগদান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২০, ৫:৩১ পিএম

এনসিসি ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী হিসেবে মোহাম্মদ মামদুদুর রশীদ যোগদান করেছেন। এর আগে তিনি ইউনাইটেড কমার্শিয়াল (ইউসিবি) ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে ব্যবসা উন্নয়নের দায়িত্বে ছিলেন। সোমবার (২৮ ডিসেম্বর) থেকে তিনি নতুন এ দায়িত্বভার গ্রহণ করেন। মঙ্গলবার (২৯ ডিসেম্বর) ব্যাংকের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মামদুদুর রশীদ আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের পরিচালনা পরিষদের অডিট কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। বাংলাদেশ, ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডসহ একাধিক দেশি ও বিদেশি ব্যাংকিং পরিম-লে ফাইন্যান্স ও ব্যাংকিং উভয়ক্ষেত্রে অভিজ্ঞতা সমৃদ্ধ তিনি।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) থেকে এমবিএ (ফাইন্যান্স) সম্পন্ন করেন এবং যুক্তরাষ্ট্রের ব্র্যান্ডাইস বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ে এমএ ডিগ্রি অর্জন করেন।

তিনি সিপিএ অস্ট্রেলিয়ার একজন ফেলো মেম্বার (এফসিপিএ)। ১৯৮৯ সালে ঢাবি আইবিএ থেকে ভাইস-চ্যান্সেলর স্বর্ণপদক এবং ১৯৮৫ সালে মেরিন একাডেমি থেকে প্রেসিডেন্ট স্বর্ণপদক লাভ করেন। বহুমুখী প্রতিভার অধিকারী রশীদ ব্যাংকিং পেশায় যোগদানের পূর্বে একজন নাবিক ছিলেন এবং ঢাবি আইবিএ-তে প্রভাষক (ফাইন্যান্স) হিসেবে দায়িত্ব পালন করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন