বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ডাক পেলেন দুই ব্যাচের ৩৪৬ কর্মকর্তা

ডিসি বাছাইয়ের সাক্ষাৎকার ৩ জানুয়ারি শুরু

পঞ্চায়েত হাবিব | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২০, ১২:০২ এএম

জেলা প্রশাসক (ডিসি) হিসেবে নিয়োগে কর্মকর্তা বাছাইয়ে সাক্ষাৎকারের তারিখ ঘোষণা দিয়েছে সরকার। চ্যালেঞ্জ মোকাবেলায় দক্ষ ও শক্তিশালী প্রশাসন গড়ে তোলার উদ্যোগ নিয়েছে। এ লক্ষ্যে প্রশাসনের প্রতিটি স্তর সাজবে নতুন রূপে। মাঠ প্রশাসনের ডিসি ও ইউএনও পদেও পরিবর্তন আনা হচ্ছে। ইতিমধ্যে ২২-২৪তম ব্যাচের কর্মকর্তাদের ডিসি ফিটলিস্টের কাজ শেষ। ৩৪৬ জন কর্মকর্তাকে ডিসি পদে সাক্ষাৎকারে অংশ নেয়ার জন্য ডাকা হয়েছে। আগামী ৩ জানুয়ারি জেলা প্রশাসক (ডিসি) পদে নিয়োগের জন্য যোগ্য কর্মকর্তা নির্বাচনে উপসচিব পদমর্যাদার কর্মকর্তাদের সাক্ষাৎকার শুরু হচ্ছে।
মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সভাপতিত্বে সচিবালয়ে জেলা প্রশাসক পদে নিয়োগের লক্ষ্যে ফিটলিস্ট প্রণয়নের জন্য’ সাক্ষাৎকার নেওয়া হবে বলে মঙ্গলবার জনপ্রশসন মন্ত্রণালয়ের এক নোটিসে জানানো হয়েছে।
জপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (এপিডি অনুবিভাগ) মো. মোকাম্মেল হোসেন ইনকিলাকে বলেন, জেলা প্রশাসক (ডিসি) হিসেবে নিয়োগে কর্মকর্তা বাছাইয়ে সাক্ষাৎকারের তারিখ ঘোষণা করা হয়েছে। ২২-২৪ ব্যাচের ৩৪৬জন কর্মকর্তার ডিসি বাছাইয়ের সাক্ষাৎকার নেয়া হবে।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখা থেকে এ সংক্রান্ত জারি করা এক চিঠি সংশ্লিষ্ট্র কর্মকর্তাদের নামে পাঠানো হয়েছে। চিঠিতে বলা হয়েছে, মোট ৩৪৬ জন কর্মকর্তাকে সাক্ষাৎকারে অংশ নেয়ার জন্য ডাকা হয়েছে। সকাল সাড়ে ৯টা থেকে সাক্ষাৎকার গ্রহণ শুরু হবে। সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে আগামী ৩, ৭, ৯, ১০, ১৪ ও ১৬ জানুয়ারি। এর মধ্যে ৩, ৭, ৯, ১০ ও ১৪ জানুয়ারি প্রতিদিন ৬০ জন করে ৩০০ জনের এবং ১৬ জানুয়ারি ৪৬ জন কর্মকর্তার সাক্ষাৎকার নেয়া হবে। সাধারণত উপসচিব পদমর্যাদার কর্মকর্তারা ডিসি পদে নিয়োগ পেয়ে থাকেন। নির্বাচিত যোগ্য কর্মকর্তাদের পরবর্তীতে ডিসি পদে নিয়োগ দেয়া হবে। জেলা পর্যায়ে ডিসি কেন্দ্রীয় সরকারের প্রতিনিধিত্ব করেন। ডিসি জেলার সাধারণ প্রশাসনিক কার্যক্রম, জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে জেলার আইন-শৃঙ্খলা রক্ষা এবং কালেক্টর হিসেবে ভূমি ব্যবস্থাপনা বিষয়গুলো দেখে থাকেন। এ ছাড়া নির্বাচিত সরকারের বিশেষ কর্মসূচি এবং চলমান সব উন্নয়নমূলক কাজে জেলা প্রশাসক তদারকি করে থাকেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন