শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সরকার সমালোচনার সংস্কৃতি পছন্দ করে

চট্টগ্রামে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২০, ১২:০২ এএম

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, সরকার সমালোচনার সংস্কৃতি পছন্দ করে। গঠনমূলক সমালোচনা গণতন্ত্রের সৌন্দর্য। ভালো কাজেরও প্রশংসা করা প্রয়োজন। তা না হলে রাষ্ট্র ও সমাজ পিছিয়ে পড়বে। গতকাল মঙ্গলবার চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে ক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, সঠিকভাবে দেশ পরিচালনার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভ‚মিকা রাখে গণমাধ্যম। এটি রাষ্ট্রের চতুর্থস্তম্ভ। রাষ্ট্রের কোনো একটি স্তম্ভ ঠিকভাবে কাজ না করলে এর ভিত দুর্বল হয়ে যায়। আর সেটা মাথায় রেখেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণমাধ্যমের স্বাধীনতা এবং সাংবাদিকদের স্বাচ্ছন্দ্যে কাজ করার সুযোগ করে দিচ্ছেন।
ড. হাছান মাহমুদ বলেন, আমরা বহুমাত্রিক সমাজব্যবস্থায় বসবাস করি। সরকার সমালোচনাকে স্বাগত জানায়। দায়িত্বে থাকলে সমালোচনা সহ্য করতে হবে। বিএনপির নেতারা সরকারের সমালোচনা কড়া ভাষায় করেন। আবার তারাই বলেন কথা বলতে দেয়া হচ্ছে না। ভালো কাজের প্রশংসা হলে মানুষ ভালো কাজ করতে উৎসাহিত হবেন মন্তব্য করে তথ্যমন্ত্রী বলেন, সবার প্রতি অনুরোধ সমালোচনার পাশাপাশি ভালো কাজেরও প্রশংসা করবেন।
সব মানুষের কল্যাণেই চট্টগ্রাম প্রেস ক্লাব কাজ করে যাচ্ছে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, সব দলমতের মানুষের প্রয়োজনে এটি ব্যবহৃত হচ্ছে, এটি থাকা বাঞ্চনীয়। প্রত্যেকের রাজনৈতিক বিশ্বাস থাকতে পারে, কিন্তু রাজনৈতিক দলাদলির ছোঁয়া চট্টগ্রাম প্রেস ক্লাবে লাগেনি। এজন্য আমি প্রেস ক্লাবের সকলকে ধন্যবাদ জানাই। সব জায়গায় রাজনীতিকে এনে নিজেদের মধ্যে প্রকট বিভাজন তৈরি করাও সমীচিন নয়।
চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাসের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরী। এতে ক্লাবের সাবেক সভাপতি আবু সুফিয়ান ও কলিম সারওয়ার, বিএফইউজের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী, ক্লাবের সিনিয়র সহ-সভাপতি সালাহউদ্দিন মো. রেজা বক্তব্য রাখেন। অনুষ্ঠানে ‘মুজিব জন্মশতবর্ষ’ উপলক্ষে প্রকাশিত ক্লাবের বার্ষিকীর বিশেষ সংখ্যা ‘তথ্য সত্য-ভাষ্য’র মোড়ক উন্মোচন করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।
দ্বি-বার্ষিক নির্বাচন কাল : চট্টগ্রাম প্রেস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন আগামীকাল বৃহস্পতিবার। ক্লাবের দ্বিতীয় তলায় এস রহমান হলে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভোটগ্রহণ চলবে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন