বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নতুন বছরে জনগণের অধিকার ফিরিয়ে দেয়ার প্রত্যাশা : ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২০, ১২:০২ এএম

নতুন বছর জনগণের অধিকার ফিরিয়ে দেবার প্রত্যাশা করে বিএনপির মহাসচিব বলেন, নতুন বছরের দিকে দেশের জনগণের যে অধিকার রয়েছে, সে অধিকার ফিরিয়ে পাবার জন্য আমার অবশ্যই প্রত্যাশা করবো। সেই সাথে প্রত্যাশা করবো জনগণ তাদের অধিকার ফিরিয়ে পাবার জন্য ঐক্যবদ্ধ হবে। গতকাল মঙ্গলবার সকালে ঠাকুরগাঁওয়ে নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় এ মন্তব্য করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ২০২০ শুধু বিএনপির জন্য নয় পৃথিবীর জন্য একটা খারাপ বছর। এই বছরে সরকারের কর্তৃত্ববাদের যে চেহারা তা আরো প্রচÐভাবে বেরিয়ে এসেছে। ডিজিটাল আইনে অনেক সাংবাদিককে গ্রেফতার করা হয়েছে। ধর্ষণ এ বছরের মধ্যে সবচেয়ে বেশি বেড়েছে দুর্নীতি সেসাথে জনগনের অধিকার হরণ এই বছরেই সব থেকে বেশি হয়েছে।

পৌর নির্বাচনের ফলাফল নিয়ে তিনি বলেন, প্রথম ধাপ পৌর নির্বাচনের ফলাফল এ সরকারের আমলের সব নির্বাচনের মতই পূর্ব নির্ধারিত ছিলো। পৃথিবী জুড়ে প্রত্যাখ্যাত ইভিএম পদ্ধতি এসব নীল নকশার অন্যতম সহযোগী পদ্ধতি। এর মধ্য দিয়ে প্রোগ্রাম করাই থাকে কাকে কোনটা সিট কত ভোট দেয়া হবে। যে বোতামই টেপা হোক এর ২টা ধানের শীষে গেলে ৮টা নৌকায় যাবে। বিএনপি মনে করছে, এখন স্থানীয় সরকার নির্বাচনেও জালিয়াতির মাধ্যমে আওয়ামী লীগ নিয়ে নিচ্ছে যা অতীতে কখনই হয়নি। ৮০% এর বেশি ভোট পড়াকে হাস্যকর বলে তিনি বলে তিনি উল্লেখ করেন। করোনা ভ্যাকসিন কেনা নিয়ে তিনি বলেন, দেশে করোনাভাইরাস আসার পরে কয়েকটি জিনিস খুব পরিষ্কার হয়েছে তার মধ্যে একটি হচ্ছে এখানকার স্বাস্থ্য ব্যবস্থা সবচেয়ে ভঙ্গুর। সরকারি স্বাস্থ্য ব্যবস্থা সবটাই দুর্নীতিতে ভরা। সরকারের তরফ থেকে বলা হচ্ছে করোনার ভ্যাকসিন সরবরাহ করা হবে ভারত থেকে। এটা কে সংগ্রহ করবেন, একজন ব্যক্তি মালিকাধীন মানে একটি কোম্পানী যার মালিক হচ্ছেন এই সরকারের উপদেষ্টা। তারা প্রায় দেড় ডলার বেশি দিয়ে এগুলো আনবেন। সরকারের প্রতিটি ক্ষেত্রে চুরি করার যে একটা প্লান থেকে যায় ঠিক সেই ভাবে তারা এই চুরি গুলো করছে। মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন জেলা বিএনপিসাধারণ সম্পাদক ফয়সল আমিনসহ জেলা ও উপজেলা বিএনপির নেতৃবৃন্দরা।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন