শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মির্জাপুরে পাহাড়ি টিলা কাটায় দুই মাটি ব্যবসায়ীর দুই লাখ টাকা জরিমানা

মির্জাপুর ( টাঙ্গাইল) প্রতিনিধি | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২০, ১:০১ পিএম

টাঙ্গাইলের মির্জাপুরে অবৈধভাবে ভেকু দিয়ে পাহাড়ের টিলা কেটে লাল মাটি বিক্রির দায়ে দুই মাটি ব্যবসায়ীকে দুই লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের বিচারক মো. জোবায়ের হোসেনের গত দুইদিনে এই জরিমানা করেন।

জানা গেছে, প্রভাবশালী কয়েকজন মাটি ব্যবসায়ী রাজনৈতিক ছত্রছায়ায় উপজেলার পাহাড়ি এলাকার আজগানা, বাঁশতৈল, তরফপুর, গোড়াই ও লতিফপুর ইউনিয়নের বিভিন্ন স্থানে পাহাড়ি টিলার লাল মাটি ভেকু দিয়ে কেটে রাতের আধারে ড্রামট্রাক ভর্তি করে অন্যত্র বিক্রি করছিলেন। এতে পরিবেশ ও রাস্তার ব্যাপক ক্ষতি হচ্ছিল।

খবর পেয়ে মঙ্গলবার (২৯ ডিসেম্বর) সন্ধার পর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জোবায়ের হোসেনের নেতৃত্বে লতিফপুর ইউনিয়নের টাকিয়া কদমা এলাকায় অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এসময় লালমাটি ভর্তি দুটি ড্রাম ট্রাক আটক করা হয়। পরে ট্রাক ও মাটির মালিক গোড়াই ইউনিয়নের সোহাগপাড়া গ্রামের মো. হযরত আলীর ছেলে মো. শওকত হোসেনকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া গত সোমবার (২৮ ডিসেম্বর) সন্ধায় গোড়াই এলাকায় অভিযান চালিয়ে জামান মিয়া নামের এক ব্যবসায়ীকে লাল মাটি কাটার অপরাধে এক লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. জোবায়ের হোসেন বলেন, 'অবৈধভাবে পাহাড়ের টিলা কেটে লাল মাটি বিক্রি করার অপরাধে দুই ব্যবসায়ীকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে, এ অভিযান অব্যাহত থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন