বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কোন ব্যক্তি হেয় প্রতিপন্ন হলে তা সেই ব্যক্তির বিষয়: ব্যারিস্টার তাপস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২০, ৬:২০ পিএম

সুশাসিত ঢাকা গড়ার কাজ করতে গিয়ে যদি কোন ব্যক্তি হেয় প্রতিপন্ন হন, লজ্জিত হন, সেটা সেই ব্যক্তির বিষয় বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

আজ বুধবার (৩০ ডিসেম্বর) ডিএসসিসি'র ৪ নম্বর ওয়ার্ডের বাসাবো বালুর মাঠসংলগ্ন এলাকায় অন্তর্বর্তীকালীন বর্জ্য স্থানান্তর কেন্দ্রের (এসটিএস) উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। ডিএসসিসি মেয়র বলেন, সুশাসিত ঢাকা আমাদের ইশতেহারের মূল প্রতিপাদ্য বিষয়। সুশাসিত ঢাকা ছাড়া উন্নত ঢাকা গড়া সম্ভব নয়। সুতরাং কোনো ব্যক্তি যদি এতে হেয় প্রতিপন্ন হন, লজ্জিত হন, সেটা সেই ব্যক্তির বিষয়। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বিষয় নয়।

অবৈধ দখলদার উচ্ছেদের কার্যক্রম চলমান থাকবে জানিয়ে ডিএসসিসি মেয়র বলেন, নকশাবহির্ভূত দোকান উচ্ছেদে চলমান অভিযান কোনো ব্যক্তির বিরুদ্ধে নয়, সকল অবৈধ দখলদারদের বিরুদ্ধে। কোনভাবেই এই কার্যক্রমকে বাধাগ্রস্ত করা যাবে না। আমরা কোনোভাবেই সেটাতে আপস করব না।
ব্যারিস্টার তাপস বলেন, আমরা সুশাসিত ঢাকা গড়ার কাজ খুব জোরালোভাবে আরম্ভ করেছি। আমরা যদি সুশাসিত ঢাকা গড়তে না পারি তাহলে আমাদের সকল কার্যক্রমই বৃথা হয়ে যাবে। দুর্নীতিকে নির্মূল করার জন্য প্রথম দিন থেকেই কঠোরভাবে কার্যক্রম আরম্ভ করেছি এবং প্রথম দিন থেকেই আমাদের এ কার্যক্রম খুব জোরালোভাবে আরম্ভ করেছি।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন থেকে সম্পূর্ণরুপে দুর্নীতি নির্মূল করার ঘোষণা দিয়ে ডিএসসিসি মেয়র বলেন, কোনো অবহেলা, কোনো অসদাচরণ, কোনো আত্মসাৎ কোনভাবেই বরদাস্ত করা হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে রূপকল্প দিয়েছেন, আমাদের মূল লক্ষ্য সেই রূপকল্প বাস্তবায়ন।
এ সময় দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় কর্পোরেশন কর্তৃক ইজারাকৃত কোন সম্পত্তির বরাদ্দের পর টোল আদায়ের নির্ধারিত শর্ত ভঙ্গ করলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে জানিয়ে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, যেসব জায়গা ইজারা দিচ্ছি, সেখানে যদি কোনো অনিয়ম পাওয়া যায়, গাফিলতি পাওয়া যায় এবং আমাদের চিহ্নিত সীমানার বাইরে যদি কেউ কোনো রকম অর্থ আদায় করে থাকে, তা আমাদেরকে জানালে আমরা অবশ্যই তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেব। সেই ইজারা বাতিল করব, সেই ইজারাদারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে আর কোনো গাফিলতি, কোনো অবহেলা, কোন অসদাচরণ, কোন আত্মসাৎ, কোনো দুর্নীতির জায়গা নেই এবং থাকবে না।

অনুষ্ঠানে ৪ নং ওয়ার্ড কাউন্সিলর জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে সংরক্ষিত ২, ৩ ও ৪ আসনের কাউন্সিলর ফারজানা ইয়াসমিন বিপ্লবী এবং কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নুরী বিশেষ অতিথির বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন