শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

অনাচারমুক্ত সমাজ গঠনে অগ্রণী ভূমিকা পালন করতে হবে

আলোচনা সভায় জমিয়তে উলামিয়া ইসলাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২০, ৮:০৭ পিএম

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের নেতৃবৃন্দ বলেছেন, আল্লাম নূর হোসাইন কাসেমী (রহ.) দ্বীনের প্রতিটি অঙ্গনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন এবং দেশ ও জাতির কল্যাণে অনেক অবদান রেখে গেছেন। ইসলাম, দেশ ও জাতির জন্য তাঁর ত্যাগ ও কুরবানী চির স্মরণীয় হয়ে থাকবে। মরহুমের কর্ম পন্থা অনুসরণ করে অনাচারমুক্ত সমাজ গঠনে যুবকদেরকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। আজ বুধবার বিকেলে পল্টনস্থ দলীয় কার্যালয়ে যুব জমিয়ত বাংলাদেশ ঢাকা মহানগরীর উদ্যোগে আল্লমা কাসেমী (রহ.)এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলে জমিয়তে উলামায়ে ইসলাম এর নেতৃবৃন্দ এসব কথা বলেন।
ঢাকা মহানগর যুব জমিয়তের সভাপতি মাওলানা সাইফুদ্দীন ইউসুফ ফাহিমের সভাপতিত্বে এবং মাওলানা সোলাইমান মাদানীর পরিচালনায় অনুষ্ঠিত উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মাওলানা আব্দুর রব ইউসুফী। বিশেষ অতিথি ছিলেন শাইখুল হাদীস মাওলানা উবায়দুল্লাহ ফারুক এবং মূল আলোচক ছিলেন জমিয়তের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী। মাওলানা আব্দুর রব ইউসুফী বলেছেন, যুব সমাজকে আগামী দিনের দায়িত্ব নিত হবে। বিপথগামী যুবকদেরকে ইসলামের পথে আনতে হবে। কর্মব্যস্ততার মাধ্যমে আল্লামা কাসেমীর রেখে যাওয়া আমানতের হেফাজত করতে হবে।
মাওলানা উবায়দুল্লাহ ফারুক বলেছেন, মানুষকে সত্যিকার মানুষ বানানোর একজন সফল কারিগর ছিলেন আল্লামা নূর হোসাইন কাসেমী (রহ.)। ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী বলেছেন দেশ,জাতি ধর্ম, শিক্ষা ও রাজনীতিসহ সর্বক্ষেত্রে আল্লামা কাসেমী (রহ.) একজন অপরিহার্য পথপ্রদর্শক ছিলেন। মানুষের ঈমান-আক্বীদা রক্ষায় তিনি সবসময়ই আপোসহীন থাকাটাকে পছন্দ করতেন। অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, মাওলান আব্দুল কুদ্দুস,মাওলানা লোকমান মাজহারী,মাওলানা,মুফতী নাসীরুদ্দীন খান,মাওলানা আব্দুল গাফফার ছয়ঘরী,মুফতী বশীরুল হাসান খাদিমানী,মাওলানা ইসহাক কামাল,মাওলানা,মাওলানা হেদায়েতুল ইসলাম ও মাওলানা নূরে আলম ইসহাকী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন