বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ১৪ আশ্বিন ১৪২৮, ২১ সফর ১৪৪৩ হিজরী

খেলাধুলা

মেসিহীন বার্সার হতাশায় শেষ

রোমাঞ্চ ছড়ানো জয় ম্যানইউ-আর্সেনালের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

রিয়াল ভাইয়াদলিদের বিপক্ষে দুর্দান্ত খেলা বার্সেলোনার দেখা মিলল না এবার। লিওনেল মেসিকে ছাড়া খেলতে নেমে আক্রমণভাগে ভুগলো দলটি। সেই সুযোগে লা লিগা পরাশক্তিদের মাঠ থেকে প্রথমবারের মতো পয়েন্ট নিয়ে ফিরল এইবার। গতপরশু রাতে ক্যাম্প ন্যুয়ে রাতে লিগ ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। কিকে গার্সিয়ার গোলে বার্সেলোনা পিছিয়ে পড়ার পর সমতা টানেন উসমান দেম্বেলে।
দুই-তৃতীয়াংশের বেশি সময় বল দখলে রাখলেও বার্সেলোনার পারফরম্যান্স মোটেও আশানুরূপ ছিল না। সঙ্গে ম্যাচের শুরুতেই মার্টিন ব্রাথওয়েটের পেনাল্টি মিস এবং দ্বিতীয়ার্ধের শুরুতে নিজেদের ভুলেই গোল হজম। চোট কাটিয়ে ফেরা দেম্বেলে বদলি নেমে আশা জাগালেন বটে, কিন্তু তিন পয়েন্টের জন্য তা যথেষ্ট হলো না। ঘরের মাঠে টানা দ্বিতীয় ম্যাচে হোঁচট খেল বার্সেলোনা। এর আগের হোম ম্যাচে ভালেন্সিয়ার সঙ্গে ড্র করেছিল কাতালান ক্লাবটি।
বার্সেলোনার ঘরের মাঠে এসে একটি পয়েন্ট নিয়ে গেছে এইবার। অথচ সপ্তাহ দুই আগে এই দলটিই নিজেদের মাঠে রিয়াল মাদ্রিদের কাছে বড় হার মেনেছে। লা লিগার সেরা দুই দলের বিপক্ষে খেলায় দলদুটি সম্পর্কে ভালো অভিজ্ঞতা হয়েছে এইবার কোচ হোসে লুইস মেন্দিলিবার।
তবে এদিন দুর্ভাগ্যও সঙ্গী ছিল বার্সেলোনার। নিজেদের ভুলে গোল খেয়েছে দলটি। একমাত্র সেটাই গোল করার মতো সুযোগ ছিল এইবারের। অন্যদিকে বেশ কিছু সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি বার্সা। পাশাপাশি বার্সা অধিনায়ক লিওনেল মেসির অভাবও দেখা দিয়েছে স্পষ্ট। প্রতিপক্ষ কোচও বললেন এমনটাই, ‘তারা বিশ্বের সেরা খেলোয়াড়টা মিস করেছে, মেসিকে মিস করেছে। প্রতিবার যখন এখানে আসি সে একাধিক গোল দিয়ে দিত। আজ (পরশু) সেই প্রতিপক্ষ ছিল না।’ পরিসংখ্যানও সাক্ষ্য দিচ্ছে তা। মেসিহীন প্রায় ৫৮ শতাংশ ম্যাচে পয়েন্ট খুইয়েছে বার্সা! ছুটিতে থাকলেও গ্যালারিতে বসেই দলের এমন হার দেখেছেন বার্সা অধিনায়কও।
তবে এদিন জমজমাট এক রাতই উপহার দিয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগ। ঘরের মাঠে উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের বিপক্ষে পয়েন্ট হারানোর শঙ্কায় পড়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। মার্কাস র‌্যাশফোর্ডের শেষ মুহূর্তের গোলে নাটকীয় জয় পেয়েছে উলে গুনার সুলশারের দল। ওল্ড ট্র্যাফোর্ডে ম্যাচটি ১-০ গোলে জিতে পয়েন্ট টেবিলের দুই নম্বরে ওঠে এসেছে ইউনাইটেড। গত রাউন্ডে লেস্টার সিটির মাঠে ২-২ ড্র করেছিল প্রতিযোগিতার সফলতম দলটি।
রোমাঞ্চ ছিল রাতের অপর ম্যাচেও। প্রথমার্ধে বিবর্ণ পারফরম্যান্সের পর দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়াল আর্সেনাল। বদলি নামার পরপরই জালের দেখা পেলেন আলেকসঁদ লাকাজেত। এই ফরাসি ফরোয়ার্ডের নৈপুণ্যে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের মাঠ থেকে জয় নিয়ে ফিরল মিকেল আর্তেতার দল। ম্যাচটি ১-০ গোলে জিতেছে আর্সেনাল। আসরে দ্বিতীয়বারের মতো টানা দুই ম্যাচ জিতল তারা। গত রাউন্ডে চেলসিকে ৩-১ গোলে হারিয়ে সাত ম্যাচের জয় খরা কাটিয়েছিল দলটি।
১৫ ম্যাচে নয় জয় ও তিন ড্রয়ে ইউনাইটেডের পয়েন্ট হলো ৩০। এক ম্যাচ বেশি খেলে ২১ পয়েন্ট নিয়ে ১২তম স্থানে আছে উলভারহ্যাম্পটন। ১৬ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে ১৩তম স্থানে আছে আর্সেনাল। ১৫ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে এভারটন চারে, তাদের সমান পয়েন্ট নিয়ে তিনে আছে এক ম্যাচ বেশি খেলা লেস্টার সিটি। ১৫ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে শীর্ষে শিরোপাধারী লিভারপুল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন