শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

রাজশাহীতে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে অর্ধকোটি টাকা কারসাজির অভিযোগ

প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক রাজশাহী শাখায় এক নারী গ্রাহকের অর্ধকোটি টাকা কারসাজির মাধ্যমে হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে। লালমন বেওয়া নামের ওই নারী তার দুই ছেলে ও ব্যাংকের শাখা ব্যবস্থাপকসহ দুই কর্মকর্তার বিরুদ্ধে এ অভিযোগ এনেছেন। গত মঙ্গলবার বিষয়টি জানাজানি হলে এ নিয়ে ব্যাংকের ভিতরে হই চই হয়।
নগরীর আলুপট্টি সংলগ্ন প্যারেন্টস প্লাজার মালিক লালমন বেওয়া ওই ভবনের মিউচুয়াল ট্রাস্ট ব্যাংককে ভাড়া দেয়। এরপর থেকে লালমন বেওয়ার যাবতীয় আর্থিক লেনদেন ওই ব্যাংকের সাথে হয়ে থাকে। গত ১৫-২০ দিন পূর্বে লালমন বেওয়ার দুই ছেলে চেক জালিয়াতি করে ব্যাংক থেকে ৫২ লাখ টাকা উত্তোলন করে। এদিকে, চেকের মালিক লালমন বেওয়া এ বিষয়ে সম্পূর্ণ অজ্ঞ ছিলেন। টাকা উত্তোলন করতে গিয়ে লালমন বেওয়া জানতে পারেন তার অ্যাকাউন্টে ৫২ লাখ টাকা কম রয়েছে। এর কারণ জানতে চাইলে ব্যাংকের ম্যানেজার হারুন-অর রশীদ জানান, টাকাটা মালিক নিজেই উত্তোলন করেছে তার ছেলেদের দ্বারা। মালিকের সাথে যোগাযোগ ছাড়া ব্যাংকের টাকা অন্যকে দেওয়ার কারণ জানতে চাইলে তিনি চেক মালিক লালমন বেওয়াকে জানান, ব্যাংকের স্বাভাবিক নিয়মেই চেকের টাকা পরিশোধ করা হয়েছে। চেক মালিক লালমন বেওয়া দাবি করেন, ব্যাংক ম্যানেজার হারুন-অর রশীদের কারসাজিতেই এই কাজটি করা হয়েছে। পুলিশ হট্টগোলের ঘটনা জানতে পেরে সেখানে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
পরিবারের সদস্যদের সাথে কথা বলে জানা যায়, প্যারেন্টস প্লাজার মালিক লালমন বেওয়া তার ভবনে কিছু প্রতিষ্ঠানকে ভাড়া দেন। যার চুক্তি অনুযায়ী সকল ভাড়া লালমন বেওয়া নিজে পাবেন। ওই ভবনে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ছাড়াও কয়েকটি প্রতিষ্ঠান ভাড়ায় রয়েছে।
সেই সূত্রে ব্যাঙ্ক-সংক্রান্ত লেনদেন তিনি ওই ব্যাংকে করে থাকেন। কিন্তু লালমন বেওয়ার ছেলেরা ব্যাংকের ভাড়ার চুক্তি লুকিয়ে ব্যাংক কর্মকর্তার সাথে হাত করে অবৈধভাবে টাকা উত্তোলন করে বলে অভিযোগ করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন