শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রশ্ন ফাঁস চক্রের সাত সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২১, ১২:০৯ এএম

বিভিন্ন বিশ্ববিদ্যালয় ভর্তি ও সরকারি চাকুরির নিয়োগ পরীক্ষায় জালিয়াতি চক্রের সাত সদস্যকে গ্রেফতার করেছে সিআইডি। গতকাল রাজধানীর মালিবাগে সিআইডির কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এমন তথ্য জানানো হয়।

গ্রেফতারকৃতরা হলেন- হাসান মাহমুদ, মানিক কুমার প্রামাণিক, মো. শরিফুল ইসলাম, রিপন কুমার, নাফিউল ইসলাম তাহসিন, রকিবুল হাসান ও রাশেদুল সজিব। গ্রেফতারকৃতরা ব্যাংক কর্মকর্তাসহ উচ্চ পেশায় নিয়োজিত ছিলো। তারা বিশ্ববিদ্যালয়, মেডিকেল ভর্তি ও ব্যাংকের নিয়োগ পরীক্ষাসহ বিভিন্ন নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস করতো। এদের মধ্যে হাসান মাহমুদ ও রাশেদুল সজিবকে গত ২২ ডিসেম্বর রাজধানীর মালিবাগ মোড় থেকে গ্রেফতার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যমতে বাকিদের বিভিন্ন এলাকা থেকে গ্রেফতার করা হয়।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, তিনটি দলে বিভক্ত হয়ে এ চক্রের সদস্যরা প্রশ্ন ফাঁসের কাজ করতেন। প্রথম পর্যায়ে চক্রের সদস্যরা বিভিন্ন কোচিং সেন্টারে গিয়ে শিক্ষার্থী সংগ্রহ করতেন। এরপর, পরীক্ষার দিন একটি দল যত তাড়াতাড়ি সম্ভব পরীক্ষার প্রশ্ন সংগ্রহ করে পরবর্তী দলের কাছে পাঠিয়ে দিতেন। যারা খুব কম সময়ের মধ্যে প্রশ্নের সমাধান করে হোয়াটসঅ্যাপের মাধ্যমে কেন্দ্রে কেন্দ্রে পাঠিয়ে দিতো। আর, আরেক দল শিক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্র সুবিধাজনক স্থানে সিট ফেলার কাজ করতো।

চক্রটি এসব কাজের জন্য শিক্ষার্থীদের কাছ থেকে লাখ লাখ টাকা আদায় করতো। গ্রেফতারদের বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে মামলা দায়ের করা হয়েছে। এই চক্রের আর ৩ থেকে ৪ জন সদস্যকে গ্রেফতারের কাজ চলছে বলেও জানানো হয়। বাকি সদস্যদের গ্রেফতার করতে পারলেই পুরো চক্রটিকে আইনের আওতায় আনা সম্ভব হবে বলেও জানানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন