শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সড়কে নিথর ৮ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

ছুটির দিনে সড়কে নিথর ৮ প্রাণ। আহত হয়েছেন ৩০ জন। গত ২৪ ঘণ্টায় এসব ঘটনা ঘটে। নিহতদের মধ্যে নরসিংদীতে যাত্রীবাহী বাস ও প্রাইভেটকারের সংঘর্ষে চারজন, কক্সবাজারে ২, বগুড়া ও সিলেটে একজন করে।
নরসিংদী : নরসিংদীর বেলাবোতে যাত্রীবাহী বাস ও প্রাইভেটকারের সংঘর্ষে চারজন নিহত হয়েছেন। গতকাল বিকেল ৫টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের নরসিংদী ও ভৈরবের সীমান্তবর্তী এলাকা দরিকান্দি নামক স্থানে এ ঘটনা ঘটে। এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহতদের পরিচয় জানা যায় নি। পুলিশ জানিয়েছে, দুর্ঘটনায় প্রাইভেটকারটি দুমড়ে-মুচড়ে যায়। এ সময় ঘটনাস্থলেই চারজন মারা যান। এ সময় আরও একজন আহত হন। তাকে উদ্ধার করে ভৈরব হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ওসমানীগর (সিলেট) : সিলেটের ওসমানীনগরে ব্যাটারিচালিত টমটমের চাপায় রহতম আলী (৬৫) নামে এক নৈশপ্রহরী নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার রাত ১১টার দিকে উপজেলার সিলেট-ঢাকা মহাসড়কের গোয়ালাবাজার হাজী নছিবউল্যা মার্কেটের সামনে এ দুর্ঘটনাটি ঘটে। নিহত রহমত আলী উপজেলার গোয়ালাবাজার ইউপির তেরহাতি গ্রামের বাসিন্দা ও গোয়ালাবাজারের নৈশপ্রহরী ছিলেন। দুর্ঘটনার সময় তিনি রাত্রীকালীন প্রহরায় থাকা অবস্থায় টমটমচাপায় মারা যান।
কক্সবাজার : কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়ায় যাত্রীবাহী বাস ও ডাম্পারের (পিকআপ) মুখোমুখি সংঘর্ষে চালকসহ দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় অন্তত ১৫ জন আহত হয়েছেন। গতকাল সকালের দিকে মহাসড়কের চকরিয়ার বরইতলী ইউনিয়নের বরইতলী মাদরাসা গেট এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন-কক্সবাজারের পেকুয়া উপজেলার সদর ইউনিয়নের মৌলভীপাড়ার শফিউল আব্বাসের ছেলে ডাম্পার চালক মোহাম্মদ মানিক (২৬) ও শ্রমিক মো. তারেকুল ইসলাম বাবু (২২)। বাবু মুরারপাড়ার শাহাব উদ্দিনের ছেলে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বান্দরবানের লামা থেকে চট্টগ্রামমুখী সৌদিয়া পরিবহনের বাস (ঢাকা মেট্টো-ব-১৪-২০৭৫) ও কক্সবাজারের পেকুয়া থেকে মাটিভর্তি ডাম্পার (চট্ট মেট্টো-অ-১১৬) গাড়িটি মহাসড়কের চকরিয়ার বরইতলী ইউনিয়নের মাদরাসা গেট এলাকায় পৌঁছালে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে দুটি গাড়িই দুমড়ে-মুচড়ে যায় এবং বাসটি মহাসড়ক থেকে খাদে ছিটকে পড়ে। এতে দুর্ঘটনাস্থলে ডাম্পার চালক ও হাসপাতালে নেয়ার পর ডাম্পারের শ্রমিক নিহত হন।
বগুড়া : বগুড়ার কাহালুতে নির্মাণাধীন ব্রিজের গার্ডারের সঙ্গে বাসের ধাক্কা লেগে ফাহিমা বেগম (৪০) নামের এক যাত্রী নিহত হয়েছেন। এছাড়া কমপক্ষে ৩০ জন আহত হয়েছেন। গতকাল বেলা সাড়ে ১২টার দিকে বগুড়া-নওগাঁ সড়কে কাহালু উপজেলার দরগাহাট বগুড়া ভান্ডার জুটমিলের কাছে এ দুর্ঘটনাটি ঘটে। নিহত ফাহিমা জয়পুরহাট জেলার ক্ষেতলাল উপজেলার বানিয়াচাপড় গ্রামের আফজালের স্ত্রী।
হবিগঞ্জ : হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে বাস-ট্রাক ও মোটরসাইকেলের ত্রিমুখী সংঘর্ষে ২৫ জন আহত হয়েছেন। গুরুতর আহতদের উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে। গতকাল সন্ধ্যা সাড়ে ৭টায় ঢাকা-সিলেট মহাসড়কের শায়েস্তাগঞ্জ উপজেলার নুরপুর ইউনিয়নের কাঠালতলী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা থেকে ছেড়ে আসা সিলেটগামী শ্যামলী পরিবহনের একটি যাত্রীবাহী বাস ও সিলেট থেকে ছেড়ে আসা ঢাকাগামী একটি গরুবাহী ট্রাক ঢাকা-সিলেট মহাসড়কের কাঠালতলী নামক স্থানে পৌঁছালে মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় শায়েস্তাগঞ্জগামী একটি মোটরসাইকেলও ট্রাকের পেছনে এসে ধাক্কা দেয়। এতে তিন যানবাহনের অন্তত ২৫ জন আরোহী আহত হন

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন