মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

গণঅভ্যুত্থানের মাধ্যমে গণতন্ত্র প্রতিষ্ঠা করা হবে

জিয়ার মাজারে মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গণঅভ্যুত্থানের মাধ্যমে বর্তমান সরকারকে হটিয়ে নতুন বছরে গণতন্ত্র প্রতিষ্ঠা করা হবে। গতকাল ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানো শেষে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, জনগণের বৃহত্তর ঐক্য, রাজনৈতিক দলগুলোর ঐক্যের মাধ্যমে একটি গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে এই ফ্যাসিবাদী স্বৈরাচার সরকারকে পরাজিত করতে হবে। এ লক্ষ্যেই আমরা কাজ করছি। ইনশাল্লাহ, আমরা সফল হবো বলে বিশ্বাস করি। তিনি বলেন, আজকের এই দিনে করোনামুক্ত ও স্বৈরতন্ত্রমুক্ত একটি বাংলাদেশের প্রত্যাশা করছি।

তিনি বলেন, আমরা আপনাদেরকে বার বারই বলেছি যে, জনগনের বৃহত্তর ঐক্য, রাজনৈতিক দলগুলোর ঐক্যের মধ্য দিয়ে একটা গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে এই ফ্যাসিবাদী স্বৈরাচারকে পরাজিত করতে হবে। সেই লক্ষ্যে আমরা কাজ করছি এবং আমরা ইনশাল্লাহ এটাতে সফল হবো বলে বিশ্বাস করি এই ২০২১ সালে। ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীত আমরা শপথ নিয়েছি- আমরা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করবো এবং গণতন্ত্রকে প্রতিষ্ঠা করবো ইনশাল্লাহ।

প্রতিবছরই আপনারা শপথ নিচ্ছেন কিন্তু আন্দোলনে কোনো সফলতা আনতে পারছেন না-এটার কারণ জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ একটি ফ্যাসিবাদী রাজনৈতিক দল। তারা জনগনের ভোটের অধিকার থেকে তাদেরকে বঞ্চিত করে, জোর করে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে তারা ২০১৮ সালের ২৯ ডিসেম্বর রাতেই ভোট ডাকাতি করে নিয়ে গিয়ে একটি দখলদারি সরকার প্রতিষ্ঠা করেছে। তারা দমনের মাধ্যমে জনগনের যে ন্যায়সঙ্গত আন্দোলন গণতন্ত্রের জন্য তাকে তারা দমন করার চেষ্টা করছে।

বিএনপি মহাসচিব বলেন, ইতিহাস প্রমাণ করে কখনোই দমনপীড়নের মধ্য দিয়ে কখন্ােই মানুষের ন্যায়সঙ্গত দাবিকে দমিয়ে রাখা যাবে না। বাংলাদেশের কখনো কোনোদিন পারেনি। আমরা বিশ্বাস করি, প্রতিটি বছর আমাদের জন্য নতুন শক্তি সঞ্চয় হবে এবং ফ্যাসিস্ট সরকারকে আমরা পরাজিত করতে সক্ষম হবো।

তিনি বলেন, এই দিনে আমরা খুব স্পষ্ট করে বলতে চাই, বাংলাদেশের মানুষ এই দখলদারি এই সরকারকে মেনে নেবে না। অবিলম্বে একটি নিরপেক্ষ সরকারের অধীনে একটি নিরপেক্ষ নির্বাচন কমিশনের পরিচালনায় সুষ্ঠু নির্বাচন দিতে বাধ্য করতে হবে। জনগনের যে সরকার ও জনগনের যে পার্লামেন্ট গণতান্ত্রিক ব্যবস্থাকে প্রতিষ্ঠা করতে হবে।

জাতীয়তাবাদী ছাত্র দলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাত্র দলের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলকে নিয়ে সকাল সাড়ে ১১টায় ছাত্র শেরে বাংলানগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুস্পমাল্য অর্পন করেন এবং মরহুম নেতার আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাতে অংশ নেন।

এ সময়ে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান, কেন্দ্রীয় নেতা হাবিব উন নবী খান সোহেল, আজিজুল বারী হেলাল, নাজিম উদ্দিন আলম, আকরামুল হাসান, যুব দলের সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আকরামুল হাসান প্রমূখ নেতারা উপস্থিত ছিলেন। প্রতিষ্ঠাবার্ষিকীতে হলুদ গেঞ্জি ও টুপি মাথা দিয়ে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে আসা কয়েক হাজার ছাত্র দলের নেতা-কর্মী ব্যানার-ফেষ্টুন নিয়ে এই অনুষ্ঠানে অংশ নেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন