শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সংস্কারের অভাবে যানবাহন চলাচল অনুপযোগী

কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়ক

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

কুষ্টিয়া সদর উপজেলা মহাসড়ক কুষ্টিয়ার বটতৈল মোড় থেকে ঝিনাইদহ পর্যন্ত বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে বিটুমিন কারপেটিং ও ইটের সলিং ঊঠে গিয়ে পানি জমে বড়-বড় গর্তের সৃষ্টি হয়ে বর্তমানে যানবাহন চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে। ফলে এসব স্থানে গাড়ি উল্টে প্রায়ই দুর্ঘটনা ঘটছে। বাড়ছে হতাহতের সংখ্যাও। এ বিষয়ে সংশ্লিষ্ট কতৃপক্ষের সু-দৃষ্টি কামনা করে জরুরি প্রতিকার দাবি করেছেন।

সরেজমিনে গিয়ে কুষ্টিয়ার বটতৈল থেকে ঝিনাইদহ পর্যন্ত সড়কের বিভিন্ন জায়গা ঘুরে দেখাযায়, অসংখ্য স্থানে ছোট-বড় খানাখন্দ। এসব স্থানে বৃষ্টির পানি জমে যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। ফলে ঝিনাইদহ,যশোর ও খুলনা সাথে যোগাযোগকারী গুরুত্বপূর্ণ এ সড়কটিতে যানচলাচলে বিঘ্ন সৃষ্টির পাশাপশি পথচারীদের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। তাছাড়া বেশ কয়েকটি স্থানে বড় গর্তের সৃষ্টি হওয়ায় ছোট ও মাঝারি যানবাহন আটকে গিয়ে প্রায়ই দুর্ঘটনায় পতিত হয়ে হতাহতের বেড়েই চললেও কতৃপক্ষ উদাসীন। যেন দেখার কেউ নেই? মাঝে মাঝে কোথাও কোথাও দুই চারটা ইট বালি গুজে দিলেও নেই কোন বিটুমিন সংস্কারের কাজ চলছে ঢিলেঢালা ভাবে

উল্লেখ্য,বটতৈল মোড়-ভাদালিয়া-বিত্তিপাড়া-ইবি ও শেখপাড়া বাজার,মদন ডাঙ্গা,ঝিনাইদহ মেইন পয়েন্টে সড়কে প্রতিদিন শতশত বাস, ট্রাক, প্রাইভেটকারসহ বিভিন্ন যানবাহন বিপদজনকভাবে চলাচল করছে। এতে প্রায়ই ঘটছে দুর্ঘটনা,বাড়ছে প্রাণহানির সংখ্যাও। তাই পথচারীসহ সংশ্লিষ্টরা এ গুরুত্বপূর্ণ সড়কটি দ্রুত সংষ্কারে কতৃপক্ষের সহযোগিতা চেয়েছেন। এ ব্যাপারে সড়ক ও জনপথের প্রকৌশল বিভাগ সূত্রে জানাযায়, ২মাসের ভিতর ফোর লেনের কাজের সাথে বটতৈল থেকে ইবি পর্যন্ত কাজ শুরু হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন