শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কমলনগরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে নালিশি ভুমিতে ঘর তোলার অভিযোগ

কমলনগর (লক্ষ্মীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২১, ১২:৫০ পিএম

লক্ষ্মীপুরের কমলনগরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে নালিশি জমিতে ঘর তোলার অভিযোগ পাওয়া গেছে। দখল পাকাপোক্ত করতে রাতের আঁধারে মাটি কেটে জমি দখলে নেওয়ার চেষ্টা চালায় তারা। ঘটনাটি ঘটেছে উপজেলার চরকাদিরা ইউনিয়নের চরপাগলা গ্রামের আমিন উল্লা ব্যাপারীর সমাজে। জমি দখলের অভিযোগ এনে স্থানীয় আহম্মদ উল্লাহ বাদী হয়ে কমলনগর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ সুত্রে জানা যায়, উপজেলার চরপাগলা মৌজার দিয়ারা ১৩২নং খতিয়ান ভুক্ত ৫৭০/৫৭১/৫৭২/৫৭৩/৫৭৪/৫৭৫/৫৮৪ নং দাগের ২ একর নালিশি ভুমিতে ঐ এলাকার নাজির উল্লাহ গংরা বাদীর মালিকীয় জমিতে মাটি কেটে ঘর তোলার চেষ্টা চালায়। এই জমির বিরোধ নিয়ে ২০০৯ সালে আদালতে একটি মামলা চলমান থাকলেও তারা আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ঐ জমিতে ঘর তোলার জন্য গেলে এতে বাদী বাধা দিলে নাজির উল্লাহ গংরা তাকে মারধর করতে আসেন বলে অভিযোগ করেন তিনি।বিষয়টি নিয়ে ঐ এলাকায় যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করেন স্থানীয় এলাকাবাসী।

বাদী আহম্মদ উল্লাহ জানান,এই জমিগুলো আমরা খরিদ সুত্রে মালিক।২০০৭ সালে সরকার দিয়ারা জরিপ হিসেবে ১ একর ২৭ জমি নাজির উল্লাকে বন্দোবস্ত দেন।এই বন্দোবস্তের বিরুদ্ধে আমরা আদালতে একটি মামলা দায়ের করি। বর্তমানে মামলাটি চলমান রয়েছে।আদালত জমির উপর নিষেধাজ্ঞা জারী করেন।কিন্ত তারা নিষেধাজ্ঞা অমান্য করে এই জমিতে মাটি কেটে ঘর তোলার জন্য গেলে আমরা থানায় একটি অভিযোগ দায়ের করি।

অভিযুক্ত নাজির উল্লাহ বলেন,ওই জমিতে নয়। আমি ২০০৭ সালে এক একর ২৭ জমি সরকার থেকে বন্দোবস্ত নিয়েছি।বন্দোবস্ত নেওয়া জমিতেই মাটি কেটে ঘর তুলছি।

কমলনগর থানার অফিসার ইনচার্জ ওসি নুরুল আফসার বলেন বিষয়টি নিয়ে থানায় একটি লিখিত অভিযোগ পেয়েছি।ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশ সজাগ রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন