শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রৌমারীতে বসতবাড়ি অধিগ্রহণের প্রতিবাদে মানববন্ধন

উলিপুর (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২১, ৮:২৭ পিএম

"বাপদাদার ভিটেমাটি থেকে জোরপূর্বক উচ্ছেদ করা হলে" ৪০ পরিবার এক যোগে বিষপান করবো "বসতবাড়ি ছেড়ে অনাবাদি জমি অধিগ্রহণ কর "লেখা সংবলিত ব্যানার প্লাকার্ড বুকে নিয়ে মানববন্ধন কর্মসূচী পালন করেছে ৪০টি পরিবারের লোকজনসহ এলাকার মানুষজন। কুড়িগ্রামের রৌমারী উপজেলার নতুন বন্দর এলাকার মানুষজন মানববন্ধন কর্মসূচী শেষে উপজেলা নিবার্হী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর তাদের দাবী সম্বলিত স্বারকলিপি প্রদান করেন। রবিবার সকাল ১১টার দিকে প্রায় পাঁচ শতাধিক নারীপুরুষ তুড়ারোডের এ মানববন্ধনে অংশ নেয়।
মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন, আছিয়া খাতুন, গ্রামবাসি তাজমহল বেগম, অমেলা বেওয়া, আফজাল হোসেন সাকিরুল ইসলাম প্রমুখ। বক্তরা বসতবাড়িতে এক্সললোড গড়ে না তুলে অনাবাদি ফাঁকা জমি অধিগ্রহণের দাবি জানান। নতুন বন্দর গ্রামের আব্দুল জলিল বলেন, ‘আমরা এখানে ৪০টি পরিবার বসবাস করছি যাদের সবাই দরিদ্র দিনমজুর পরিবার। অন্য কোথাও আমাদের জমাজমি নেই। এখান থেকে আমাদের উচ্ছেদ করা হলে পথে বসতে হবে। একই ধরনের দাবি জানান, জহুরুল ইসলাম, মোমেন আলী, রোকেয়া বেগম, রিয়াজুল হকসহ অনেকে।
উল্লেখ্য যে, রৌমারী সীমান্ত ভারত- বাংলাদেশ স্থল বন্দরকে পূণার্ঙ্গ স্থল বন্দরে রূপান্তরের উদ্যোগ গ্রহণ করে সরকার। এতেপণ্য পরিবহনের উৎসমুখে এক্সল লোড নিয়ন্ত্রণ কেন্দ্র স্থাপন করতে হবে। এ লক্ষে কুড়িগ্রাম সড়ক ও জনপদ অধিদপ্তর প্রায় ৫ একর জমি অধিগ্রহণের জন্য স্থান যাচাইবাছাই প্রক্রিয়া শুরু করে। যাচাইবাছাই টিম তুড়ারোড ঘেষে বামপাশে ৪০টি বসতবাড়িসহ জমি অধিগ্রহণের জন্য প্রস্তাব করে।

এ প্রসঙ্গে রৌমারী উপজেলা নিবার্হী কর্মকর্তা আল ইমরান বলেন, ‘বসতবাড়ি উচ্ছেদ না করে এক্সেল লোড কেন্দ্র স্থাপন করার জন্য সড়ক ও জনপদ নিবার্হী প্রকৌশলীকে বলা হয়েছে। তাদের যাচাইবাছাই টিম আবারো সরেজমিনে তদন্ত করে ব্যবস্থা নিবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন