মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আর্সেনালের তিনে তিন, শুরুতেই শীর্ষে রিয়াল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম


এক নজরে ফল
ব্রাইটন ৩-৩ উলভস
আর্সেনাল ৪-০ ওয়েস্ট ব্রুম
রিয়াল ২-০ সেল্টা ভিগো

স্প্যানিশ লা লিগায় দারুণ জয়ে বছর শুরু করেছে রিয়াল মাদ্রিদ। পরশু নিজ মাঠে সেল্টা ভিগোকে ২-০ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে ফিরেছে লস ব্লাঙ্কোসরা। একই রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিয়নকে ৪-০ গোলে হারায় আর্সেনাল। আসরে প্রথমবারের মতো টানা তিন জয়ের স্বাদ পেল তারা।

লা লিগায় নিজ মাঠ স্তাদিও আলফ্রেদো দি স্তেফানোতে ম্যাচের শুরু থেকে প্রাধান্য বজায় রাখে রিয়াল। ৬ মিনিটে এগিয়ে যায় ঘরের দল। কাউন্টার অ্যাটাক থেকে উইংয়ে বল পেয়ে যান মার্কো আসেনসিও। তার ক্রসে পোস্টের সামনে থেকে হেড করে লক্ষ্যভেদ করেন লুকাস ভাসকেস। প্রথমার্ধে ওই এক গোলই হয় ম্যাচে। বিরতির পরও ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের কাছে রাখে রিয়াল। ৫৩ মিনিটে আবারও ভাসকেস-আসেনসিও কম্বিনেশনে গোল পায় তারা। মাঝমাঠে সেলতার হেসন মুরিয়োর কাছ থেকে বল কেড়ে নেন কাসেমিরো। তার বাড়ানো বল পেয়ে পেনাল্টি এরিয়ায় ঢুকে আসেনসিওকে খুঁজে নেন ভাসকেস। জোরালো শটে স্কোরলাইন ২-০ করে দেন আসেনসিও। তার গোলেই জয় নিশ্চিত হয় রিয়ালের।

দ্বিতীয়ার্ধের শেষ দিকে মাঠে নামেন চোট থেকে সেরে ওঠা ইডেন হ্যাজার্ড। ম্যাচে খুব একটা প্রভাব বিস্তার করতে পারেননি এই বেলজিয়ান। এই জয়ে ১৭ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে পৌঁছেছে রিয়াল। দুইয়ে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৩৫। গতকাল রাতে আলাভেসের মাঠে মুখোমুখি হয়েছে অ্যাটলেটিকো। জিতলেই রিয়ালকে টপকে যাবে তারা। তবে রিয়াল মাদ্রিদ শীর্ষস্থান হারিয়েছে কিনা তা পাঠক ইতিমধ্যেই জেনে গেছেন। ম্যাচ শেষে দলের পারফর্ম্যান্সে সন্তুষ্ট রিয়ালের কোচ জিনেদিন জিদান। ম্যাচে প‚র্ণাঙ্গ পারফরম্যান্স ছিল রিয়ালের উল্লেখ করে জিদান বলেন, ‘আমরা খেলাটা ভালোভাবে নিয়ন্ত্রণ করতে পেরেছি। প্রেসিং থেকে শুরু করে, বল ফিরিয়ে আনা সবকিছুতেই ভালো একটা ব্যালান্স ছিল। আমরা সবকিছুই দারুণ ছিল।’

একই দিনে প্রিমিয়ার লিগের ম্যাচে আর্সেনালের হয়ে জোড়া গোল করেন আলেকসঁদ লাকাজেত। একবার করে জালের দেখা পান কিয়েরন টিয়ারনি ও বুকায়ো সাকা। ২৩ থেকে ২৮ মিনিটের মধ্যে দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় সফরকারীরা। প্রথমে ডান দিকে এক খেলোয়াড়কে কাটিয়ে ডি-বক্সে ঢুকে ডান পায়ের শটে দ‚রের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেন টিয়ারনি। একটু পর ব্যবধান দ্বিগুণ করেন সাকা। লাকাজেত পরের দুটি গোল করেন চার মিনিটের ব্যবধানে। ৬০তম মিনিটে নিচু শটে, ৬৪তম মিনিটে ভলিতে।

১৭ ম্যাচে সাত জয় ও দুই ড্রয়ে ২৩ পয়েন্ট নিয়ে ১১তম স্থানে উঠে এসেছে আর্সেনাল। সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে ১৯তম স্থানে ওয়েস্ট ব্রমউইচ। লিডস ইউনাইটেডকে ৩-০ গোলে হারানো টটেনহ্যাম হটস্পার ১৬ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে। টটেনহ্যামের সমান ম্যাচে ৩৩ পয়েন্ট করে নিয়ে ম্যানচেস্টার ইউনাইটেড দুইয়ে ও শিরোপাধারী লিভারপুল শীর্ষে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন